এলজিইডির রাস্তার কাজের ভাগবাটোয়ারা নিয়ে সংঘর্ষে আহত ১০

 সিরাজগঞ্জ

সিরাজগঞ্জের কাজিপুরে স্থানীয় সরকার ও প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) রাস্তার কাজের ভাগবাটোয়ারা নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে কমপক্ষে ১০ জন আহত হয়েছে। প্রায় সাড়ে তিন কোটি টাকা ব্যয়ে সোয়া ৪ কিলোমিটার রাস্তা নির্মাণের ভাগবাটোয়ারা নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সোমবার দুপুরে কাজিপুর উপজেলার যমুনা পাড়ের চরগিরিশ ইউনিয়নের টক্কারমোড়ে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে নাটুয়ারপাড়া ফাঁড়ির ইনচার্জ বিমল কুমার চাকি ও কাজিপুর থানা ওসি এ কে এম লুৎফর রহমান জানান, আহতদের মধ্যে স্থানীয় ইউপি চেয়ারম্যান জহুরুল গ্রুপের সমর্থক ফরহাদ আলী ও লিটন মিয়ার অবস্থা গুরুতর। সংঘর্ষে বাড়িঘর ভাংচুর ও লুটপাটেরও ঘটনা ঘটেছে। আহতদের ময়মনসিংহ ও সরিষাবাড়ি হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়েছে। 

তারা জানান, কাজিপুর উপজেলা এলজিইডির রাস্তার নির্মাণ নিয়ে সরকার দলের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। স্থানীয় চরগিরিশ ইউপি চেয়ারম্যান জহুরুল হক এক গ্রুপে এবং অন্য গ্রুপে নেতৃত্বে ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি আব্দুস সামাদ। উভয় পক্ষের লোকজন লাঠিসোটা নিয়ে একে অপরের ওপর হামলা চালায় এবং বাড়িঘর ভাংচুর ও লুটপাট করে। সোমবার সন্ধ্যা পর্যন্ত কোনও পক্ষই থানায় অভিযোগ করেনি।

কাজিপুর উপজেলা প্রকৌশলী বাবলু মিয়া বলেন, ‘সংঘর্ষের ঘটনাটি শুনেছি, কিন্তু দ্বন্দ্বের বিষয়টি স্পষ্ট জানি না। কাজটি নাটোরের এক ঠিকাদার পেলেও স্থানীয়রা সাব ঠিকাদার হিসেবে বাস্তবায়ন করছে। নাটোরের ঠিকাদারী প্রতিষ্ঠানের নাম ফাইল না দেখে বলা যাবে না।’

 আরও পড়ুন: চবিতে ছাত্রলীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, আহত ৪