প্রাণনাশের হুমকি দেওয়া হচ্ছে: বগুড়া বিএনপির সাবেক নেতা

বগুড়াবগুড়া শাজাহানপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী ও বিএনপির বহিষ্কৃত নেতা আবুল বাশার নির্বাচনি প্রচারণায় বাধা দেওয়া এবং তার পরিবারের সদস্যসহ নেতা-কর্মীদের প্রাণনাশের হুমকি দেওয়ার দেওয়ার অভিযোগ করেছেন। মঙ্গলবার (১২ মার্চ) দুপুরে উপজেলার নয়মাইল এলাকায় অবস্থিত বাড়িতে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেন। তবে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী অভিযোগ অস্বীকার করেছেন।
আবুল বাশারের ভাষ্য, সোমবার (১১ মার্চ) রাতে উপজেলার চোপীনগর ইউনিয়নে তার প্রতীক আনারসের প্রচারণাকালে নৌকা প্রতীকের সমর্থকরা ১০ থেকে ১৫টি মোটরসাইকেলে চড়ে ঘটনাস্থলে উপস্থিত হয় এবং তার প্রচারের মাইক ভেঙে ফেলে। এর আগেও তার প্রচারণার মাইক ভেঙে পুকুরে ফেলে দেওয়া হয়েছিল। মারধর করা হয়েছিল প্রচারণায় যুক্ত কর্মীদেরও।
তিনি আরও বলেছেন, তাকে নির্বাচন থেকে সরাতে তার স্ত্রীসহ মহিলা কর্মীদের লিফলেট কেড়ে নেওয়া হয়েছে, পোস্টার ছিঁড়ে ফেলা হচ্ছে। এমন কি প্রাণনাশের হুমকিও দেওয়া হচ্ছে। এছাড়া সাধারণ ভোটাররা যাতে কেন্দ্রে না যায় সে জন্য নৌকা প্রতীকের কর্মী সমর্থকরা আতঙ্ক ছড়াচ্ছে। নির্বাচনে সুষ্ঠু পরিবেশ বজায় রাখতে প্রশাসন ও সাংবাদিকদের সহযোগিতা কামনা করেন আবুল বাশার।
এ প্রসঙ্গে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী (নৌকা) ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক প্রভাষক সোহরাব হোসেন সান্নু আবুল বাশারের অভিযোগ দৃঢতার সঙ্গে অস্বীকার করেন। তার ভাষ্য, ‘দলের নির্দেশ অমান্য করে নির্বাচনে অংশ নেওয়া বিএনপির বহিষ্কৃত নেতা নিজ দলের নেতা-কর্মীদের হামলার শিকার হচ্ছেন। আর জনগণের সহানুভূতি পেতে এর দায় আওয়ামী লীগের নেতা-কর্মীদের ওপর চাপানোর চেষ্টা করছেন।’
অভিযোগ প্রসঙ্গে শাজাহানপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার সাবিনা ইয়াছমিন বলেছেন, রিটার্নিং কর্মকর্তার সঙ্গে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। আগে একবার আনারস প্রতীকের প্রার্থী আবুল বাশারের লিখিত অভিযোগের প্রেক্ষিতে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সোহরাব হোসেন সান্নুকে শোকজ করা হয়েছিল।