ধুনটে পাঁচ বছরের শিশুকে গলাকেটে হত্যা

বগুড়ার ধুনটে তৌহিদ সরকার নামে পাঁচ বছরের এক শিশুকে গলাকেটে হত্যা করা হয়েছে। শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকালে উপজেলার এলাঙ্গী ইউনিয়নের ফকিরপাড়া গ্রামের বাড়ির শয়নকক্ষে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। পুলিশ লাশ উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। এসময় বাড়ি থেকে রক্তমাথা বটি উদ্ধার করা হয়।

তাৎক্ষণিকভাবে পরিবারের সদস্যরা এ বিষয়ে কিছু জানাতে পারেনি। তবে পুলিশের ধারণা ঘটনার সঙ্গে পরিবারের কেউ জড়িত থাকতে পারে।

ধুনট থানার ওসি কৃপা সিন্ধু বালা জানান, এ বিষয়ে জিজ্ঞাসাবাদ ও তদন্ত চলছে। বিকালে এ খবর পাঠানো পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি।

পুলিশ ও স্থানীয়রা জানান, ধুনট উপজেলার এলাঙ্গী ফকিরপাড়া গ্রামের আবদুল গফুর সরকার গত আড়াই বছর ধরে মালয়েশিয়া চাকরি করছেন। স্ত্রী দুলালী খাতুন দুই ছেলে সজিব সরকার ও তৌহিদ সরকার, শ্বশুর-শাশুড়ি ও দেবরকে নিয়ে বাড়িতে থাকেন। শুক্রবার সকালে পরিবারের সবাই জমিতে কাজ করতে যান। বেলা ১১টার দিকে দুলালী খাতুন বাড়িতে এসে ঘরের বিছানায় ছেলে তৌহিদের গলাকাটা নিথর দেহ পড়ে থাকতে দেখেন।

তার চিৎকারে প্রতিবেশীরা ছুটে এসে শিশুটিকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে চিকিৎসক পিয়াস পারভেজ তাকে মৃত ঘোষণা করেন। খবর পেয়ে ধুনট থানা পুলিশ লাশ উদ্ধার করে মর্গে পাঠায়। এছাড়া বাড়ি থেকে হত্যায় ব্যবহৃত রক্তমাথা একটি বটি জব্দ করা হয়।

শিশুর মা দুলালী খাতুন জানান, সকালে তিনি শাশুড়ির সঙ্গে বাড়ির কাজে জমিতে ছিলেন। তৌহিদ একাই ঘরে ঘুমাচ্ছিলো। তিনি বাড়িতে ফিরে ছেলে তৌহিদের গলাকাটা লাশ দেখতে পান।

শিশুটির চাচা সোলায়মান সরকার জানান, তিনি গলাকাটা অবস্থায় ভাতিজা তৌহিদকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। তারা তারা কেউ এ হত্যাকাণ্ডের বিষয়ে কিছুই বলতে পারেননি।