বগুড়ায় বঙ্গবন্ধু ম্যারাথন

বগুড়ায় বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন অনুষ্ঠিত হয়েছে। বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ সেনাবাহিনীর ১১ পদাতিক ডিভিশন এবং বগুড়া এরিয়ার এই ম্যারাথনের আয়োজন করে।

শুক্রবার (১৯ ফেব্রুয়ারি) সকালে শহরে প্রাণকেন্দ্র সাতমাথা থেকে শুরু হয়ে মাটিডালী বিমান মোড় পর্যন্ত পাঁচ কিলোমিটার ম্যারাথন দৌড় প্রতিযোগিতায় বিভিন্ন শ্রেণি পেশার পাঁচ সহস্রাধিক মানুষ অংশ নেন। সদর উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় এবং জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বগুড়ার জেলা প্রশাসক জিয়াউল হক সকালে শহরের জিলা স্কুল চত্বরে বেলুন ও ফেস্টুন উড়িয়ে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ডিজিটাল ম্যারাথন’ দৌড় প্রতিযোগিতার উদ্বোধন করেন। এই সময় পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা, ১১ পদাতিক ডিভিশনের প্রতিনিধি লেফটেন্যান্ট কর্নেল রায়হানুল রশীদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, সদর উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান ডালিয়া নাসরিন রিক্তা, ভাইস চেয়ারম্যান এইচ এম ইকবাল, জেলা পরিষদ সদস্য মাহফুজা খানম লিপি, বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবুল, বগুড়া প্রেসক্লাবের সহ-সভাপতি আব্দুস সালাম বাবু প্রমুখ উপস্থিত ছিলেন।

বগুড়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আজিজুর রহমান জানান, আড়াই হাজার মানুষ রেজিস্ট্রেশন করলেও পাঁচ সহস্রাধিক মানুষ অংশগ্রহণ করেন। দৌড় প্রতিযোগিতা শেষে সদর উপজেলা পরিষদ চত্বরে ২০ জনকে পুরস্কৃত করা হয়েছে।