লকডাউন তুলে নওগাঁয় ১৫ বিধিনিষেধ

নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুরে ৭ দিনের লকডাউন শেষে জেলাজুড়ে ১৫টি বিধিনিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। এ বিধিনিষেধ আগামীকাল থেকে শুরু হয়ে ১৬ জুন পর্যন্ত বহাল থাকবে।

বুধবার (০৯ জুন) দুপুরে জেলা সার্কিট হাউজ মিলনায়তনে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য জানান জেলা প্রশাসক হারুন-অর-রশিদ।

সেখানে বলা হয়, আগামীকাল ১০ জুন থেকে ১৬ জুন পর্যন্ত এ বিধিনিষেধ থাকবে। এটি চলাকালে সকাল ৭টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে দোকান, শপিংমল ও মার্কেট খোলা রাখা যাবে। তবে চায়ের দোকান বন্ধ থাকবে। হোটেল রেস্তোরাঁ শুধু পার্সেলের মাধ্যমে খাবার সরবরাহ
করতে পারবে। তবে মাস্ক পরিধান ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ব্যত্যয় হলে তাৎক্ষণিক মার্কেট ও শপিংমল বন্ধ করে দেওয়া হবে। এছাড়া অতি জরুরি প্রয়োজন ছাড়া সন্ধ্যা ৬টা থেকে সকাল ৭টা পর্যন্ত বাড়ি থেকে কেউ বের হতে পারবেন না। অর্ধেক যাত্রী নিয়ে চলবে গণপরিবহন।

এছাড়া চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহী ও ভারত সীমান্তের সাপ্তাহিক হাটগুলো বন্ধ রাখা হয়েছে। চাঁপাইনবাবগঞ্জ, রাজশাহীর সঙ্গে নওগাঁর যাতায়াত বন্ধ থাকবে।

প্রেস ব্রিফিংয়ে জেলা পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া, সিভিল সার্জন ডা. এবিএম আবু হানিফ, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক উত্তম কুমার রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার মির্জা ইমাম উদ্দীনসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় গত ৩ জুন থেকে নওগাঁ পৌরসভা ও নিয়ামতপুর উপজেলায় ৭ দিনের বিশেষ সর্বাত্মক লকডাউন ঘোষণা করেছিল জেলা প্রশাসন।