এবার এমপি আয়েন, বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকও করোনায় আক্রান্ত

রাজশাহী-৩ (পবা-মোহনপুর) আসনের এমপি আয়েন উদ্দিন, বিভাগীয় কমিশনার জিএসএম জাফরউল্লাহ এবং জেলা প্রশাসক (ডিসি) আবদুল জলিলও করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। শনিবার (১৫ জানুয়ারি) আয়েন উদ্দিনের এবং রবিবার (১৬ জানুয়ারি) বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসকের শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়েছে।

এর আগে শনিবার (১৫ জানুয়ারি) রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন ও রাজশাহী-৪ (বাগমারা) আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হকেরও করোনা পজিটিভ রিপোর্ট আসে। লিটন, আয়েন ও এনামুল এখন ঢাকায় আইসোলেশনে রয়েছেন। আর বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক রাজশাহীতে নিজ নিজ সরকারি বাসভবনে রয়েছেন।

এমপি আয়েন উদ্দিনের একান্ত সহকারী মিজানুর রহমান মিজান জানান, সংসদ অধিবেশনে যোগ দেওয়ার জন্য নমুনা পরীক্ষা করলে এমপি আয়েন উদ্দিনের রিপোর্ট পজিটিভ হয়েছে। তবে শারীরিকভাবে তিনি সুস্থ আছেন বলেও জানান তিনি।

এমপি আয়েন উদ্দিন করোনার দুই ডোজ টিকা নিয়েছেন। গত বছরের অক্টোবরেও তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন।

রাজশাহী বিভাগীয় কমিশনারের কার্যালয়ের সহকারী কমিশনার অভিজিত সরকার জানান, আগামী ১৮ থেকে ২০ জানুয়ারি ঢাকায় জেলা প্রশাসক সম্মেলন রয়েছে। সেই সম্মেলনে যোগ দেওয়ার জন্য রবিবার করোনার পরীক্ষা করেন জেলা প্রশাসক। নমুনা দিয়ে তিনি ঢাকায় রওনাও হয়েছিলেন। সিরাজগঞ্জে পৌঁছে খবর পান, তিনি করোনায় আক্রান্ত। তাই সেখান থেকেই ফিরে আসেন বিভাগীয় কমিশনার।

এদিকে, রাজশাহী মেডিকেল কলেজের (রামেক) আরটি-পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় জেলা প্রশাসক আবদুল জলিলের করোনা পজিটিভ রিপোর্ট হয়েছে। খবর শোনার পরই রবিবার বিকালে জেলা প্রশাসক অফিস ছেড়ে তার সরকারি বাসভবনে হোম আইসোলেশনে গেছেন। অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কল্যাণ চৌধুরী বিষয়টি নিশ্চিত করে জানান, জেলা প্রশাসক সম্মেলনে যোগ দেওয়ার জন্য করোনার পরীক্ষা করেন জেলা প্রশাসক। সকালে নমুনা দেওয়ার পর তিনি অফিসেই ছিলেন। তবে নমুনা পরীক্ষার পর বিকালে তার রিপোর্ট পজিটিভ হয়। এরপরই তিনি অফিস থেকে চলে যান।

কল্যাণ চৌধুরী আরও জানান, জেলা প্রশাসক আবদুল জলিলের শরীরে ঠাণ্ডা লাগা ভাব আছে। এছাড়া আর কোনও সমস্যা নেই। তিনি শারীরিকভাবে ভাল আছেন। করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ায় তার জেলা প্রশাসক সম্মেলনে যোগ দেওয়া হচ্ছে না।