চলে যেতে বলে বাংলাদেশি কিশোরকে গুলি করলো বিএসএফ

রাজশাহীর গোদাগাড়ী উপজেলা ঘেঁষা ভারতীয় সীমান্তে এক কিশোরকে গুলি করেছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ। সোমবার (৮ মে) দুপুর ১২টার দিকে গোদাগাড়ী উপজেলার আষাড়িদহ চর হাজির মোড় সংলগ্ন সীমান্তে ওই কিশোরকে গুলি করা হয়।

আহত কিশোরের নাম ওবাইদুল্লাহ রাইফ (১৩)। সে আষাড়িদহ চরহাজির মোড়ের বাসিন্দা গোলাম রসুলের ছেলে। বর্তমানে রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন আছে। রাতে অপারেশন করা হবে বলে জানা গেছে।

তার বাবা গোলাম রসুল জানান, তার ছেলে সকাল সাড়ে ১০টার দিকে ভারতীয় সীমান্তের কাছে তাদের জমির ধান দেখতে ও গরুর জন্য ঘাস কাটতে গিয়েছিল। এ সময় ভারতীয় সীমান্ত বুঝতে না পেরে প্রায় ১০ ফুট ভেতরে ঢুকে পড়ে। এই সময় বিএসএফ সদস্যরা তাকে চলে যেতে বলে। তখন কাটা ঘাসগুলো বস্তায় ভরে আনার সময় পেছন থেকে গুলি করে। এতে করে তার বাঁ পায়ে গুলি লাগে। তার সঙ্গে থাকা শরিফ অক্ষত ফিরে আসে।

এই বিষয়ে গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম জানান, গুলিবিদ্ধ কিশোর এখন শঙ্কামুক্ত।

এ বিষয়ে বিজিবির রাজশাহী ব্যাটালিয়ন-১ এর অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল সাব্বির আহমেদ জানান, ওই কিশোর ভারতীয় সীমান্ত ক্রস করেছিল। তবে একটি ছোট্ট বাচ্চাকে এভাবে গুলি করবে এটা উচিত হয়নি। এ বিষয়ে পতাকা বৈঠক করে প্রতিবাদ জানানো হবে। এ ছাড়া একটি প্রতিবাদ চিঠিও পাঠানো হবে।