হাসপাতালে নবজাতককে ফেলে পালিয়ে গেলেন দম্পতি

রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডে এক নবজাতককে রেখে পালিয়ে গেছেন দম্পতি। নবজাতকটিকে ভর্তির কাগজ আনার কথা বলে তারা হাসপাতাল থেকে পালিয়ে যান। শনিবার (২৪ ফেব্রুয়ারি) রাতে এ ঘটনা ঘটে।

ঘটনার পর হাসপাতাল কর্তৃপক্ষ ওই নবজাতকের জন্মগত ত্রুটি শনাক্ত করেন। পরে সার্জারি করে সে ত্রুটি সারানো হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসকরা। বর্তমানে হাসপাতালের ৯ নম্বর ওয়ার্ডের পেডিয়াট্রিক সার্জারি বিভাগে চিকিৎসারত আছে ওই নবজাতক।  

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এফ এম শামীম আহামদ বলেন, শনিবার দিবাগত রাতে হাসপাতালের ২৬ নম্বর ওয়ার্ডের নার্স ডেস্কের সামনে ওই বাচ্চাকে রেখে যাওয়া হয়েছিল। পরে উদ্ধার শিশুটির জন্মগত ত্রুটি পাওয়া যায়। শিশুটির পায়খানার রাস্তা বন্ধ ছিল। সার্জারি করে সেটি ঠিক করা হয়েছে। শিশুটি বর্তমানে সুস্থ আছে।

তিনি আরও জানান, শিশুটির অভিভাবক পাওয়া না যাওয়ায় আদালতের মাধ্যমে ছোটমনি নিবাসে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে। কয়েক দিনের মধ্যে বাচ্চাটি পুরোপুরি সুস্থ হয়ে উঠলে সেখানে পাঠানো হবে।

রাজপাড়া থানার ওসি রফিকুল ইসলাম বলেন, ওই দিনই থানায় একটি জিডি হয়েছিল। নবজাতককে ফেলে যাওয়া ব্যক্তিদের পরিচয় শনাক্ত করা যায়নি। আদালত নবজাতককে ছোটমনি নিবাসে পাঠানোর নির্দেশ দিয়েছেন। বাচ্চা সুস্থ হলে সেখানে পাঠানো হবে।