মামলার হাজিরা দিয়ে ফেরার পথে আদালত চত্বরে যুবককে কুপিয়ে জখম

নাটোর আদালত চত্বর এলাকায় প্রকাশ্যে এক যুবককে কুপিয়ে জখম করা হয়েছে। মামলার হাজিরা দিয়ে ফেরার পথে এই হামলা হয়। এ সময় দৌড়ে আইনজীবীদের কাছে পালিয়েও রক্ষা পায়নি ওই যুবক। বৃহস্পতিবার (১৪ মার্চ) বেলা সাড়ে ১১টার দিকে নাটোর জেলা ও দায়রা জজ আদালত চত্বরে এ ঘটনা ঘটে।

আহত ওই যুবক রাতুল ওরফে সময় ইসলাম (৩০) শহরের কানাইখালী এলাকার রাজুর ছেলে। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ঘটনায় অভিযান চালিয়ে পুলিশ ৫ হামলাকারীকে আটক করেছে। এ সময় তাদের ব্যবহৃত রেজিস্ট্রিবিহীন ৩টি মোটরসাইকেল ছাড়াও ৪ রাউন্ড গুলি এবং ৫টি দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।

আটকরা হলো নাটোর সদর উপজেলার ফতেঙ্গাপাড়ার রাইজুল ইসলামের ছেলে সজীব (৩০), শহরের বঙ্গজ্জল এলাকার সেকেন্দারের ছেলে সুমন (৩৫), কানাইখালী এলাকার শওকতের ছেলে শাহারিয়া (২৮), গাড়িখানা এলাকার সবুরের ছেলে সবুজ (২৭), ও দক্ষিণ পটুয়াপাড়ার আব্দুর রহিমের ছেলে মাহমুদুল হাসান সোহাগ (৩০)।

বৃহস্পতিবার দুপুরের পর সদর থানা চত্বরে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে পুলিশ সুপার তারিকুল ইসলাম জানান, প্রাথমিকভাবে জানা গেছে পূর্বশত্রুতার জেরে এ হামলার ঘটনা ঘটেছে।

প্রসঙ্গত, বুধবার (১৩ মার্চ) দুপুরে আদালতে হাজিরা দিয়ে ফেরার পথে সদর উপজেলার ফুলবাগান এলাকায় জেলা বিএনপির যুগ্ম-আহ্বায়ক ফরহাদ আলী দেওয়ান শাহিনকেও কুপিয়ে ও গুলি করে আহত করে সন্ত্রাসীরা। তাকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।