পুলিশ ক্যাম্পে হামলা ও অস্ত্র লুট মামলায় ৩২ সাঁওতালের জামিন

গাইবান্ধা জেলাগাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার সাবেহগঞ্জ ইক্ষু খামারের অস্থায়ী পুলিশ ক্যাম্পে হামলা, ভাঙচুর ও অস্ত্র লুটের অভিযোগে দায়ের মামলায় ৩২ সাঁওতালের জামিন মঞ্জুর করেছেন আদালত। সোমবার বিকালে গোবিন্দগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এস.এম তাসকিনুল হক তাদের জামিন মঞ্জুর করেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. আবদুর রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান, গোবিন্দগঞ্জ উপজেলার সাহেবগঞ্জ ইক্ষু খামারে গোবিন্দগঞ্জ থানা পুলিশের একটি অস্থায়ী ক্যাম্প ছিল। ক্যাম্পে হামলা, ভাঙচুর, পুলিশকে মারধর ও অস্ত্র লুটের অভিযোগে পুলিশের এসআই আখতারুজ্জামান বাদী হয়ে ৩২ জন নামীয় ও অজ্ঞাত আরও  ৪০০-৫০০ জনকে আসামি করে মামলা করেন। মামলার ৩২ আসামি আদালতে হাজির হয়ে জামিনের আবেদন জানান। পরে বিচারক তাদের জামিন মঞ্জুর করেন।
প্রসঙ্গত, গত বছরের ৯ আগস্ট আন্তর্জাতিক আদিবাসি দিবস উদযাপন উপলক্ষে সাঁওতালরা ভূমি ও জীবনের অধিকার আদায়ের দাবিতে বিক্ষোভ শেষে সমাবেশ করেন। সমাবেশ চলাকালে পুলিশ দুই সাঁওতালকে আটক করে। এরপর সাঁওতালরা চড়াও হয়ে পুলিশের অস্থায়ী ক্যাম্পে হামলা, ভাঙচুর ও একটি অস্ত্র লুট করে। পরে সারারাত অভিযান চালিয়ে পুলিশ অস্ত্রটি উদ্ধার করে। 

/বিএল/

আরও পড়ুন:
সাংবাদিক শিমুলের মাথার গুলির সঙ্গে মেয়রের শটগানের গুলির মিল