এক যুগ পর ঠাকুরগাঁওয়ে যুবলীগের সম্মেলন

ঠাকুরগাঁওপ্রায় ১২ বছর পর ঠাকুরগাঁও জেলা যুবলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। মঙ্গলবার ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড়মাঠে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনকে সামনে রেখে সংগঠনের নেতাকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।

সম্মেলনের মাধ্যমে কারা নেতৃত্বে আসছেন তা নিয়েও জল্পনা-কল্পনা চলছে। নেতৃত্বে আগ্রহীরা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ নানাভাবে প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

সর্বশেষ ঠাকুরগাঁও জেলা যুবলীগের সম্মেলন অনুষ্ঠিত হয় ২০০৫ সালের ২৬ সেপ্টেম্বর। এরপর বিভিন্ন সময়ে সম্মেলনের প্রস্তুতি নেওয়া হলেও সম্মেলন করা হয়নি।

১২ বছর আগের সম্মেলনের মাধ্যমে সংগঠনের জেলা সভাপতি পদে অরুনাংশু দত্ত টিটো আর সাধারণ সম্পাদক পদে আব্দুল মজিদ আপেল নির্বাচিত হন। পরবর্তীতে ২০১৪ সালে অরুনাংশু দত্ত টিটো সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হওয়ার পর যুবলীগের সভাপতি পদ ছেড়ে দেন। এরপর থেকে জেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি পদে রয়েছেন সুদাম সরকার ও সাধারণ সম্পাদক পদে আবদুল মজিদ আপেল।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবদুল মজিদ আপেল জানান, জেলার পাঁচটি উপজেলা, ঠাকুরগাঁও পৌর ও থানা কমিটিসহ মোট সাতটি কমিটির তৃণতূল পর্যায় থেকে ২০৮ জন কাউন্সিলর সম্মেলনে অংশ নেবেন। তাদের ভোটেই নির্বাচিত হবে নতুন কমিটি। এ ছাড়াও সম্মেলনে লক্ষাধিক নেতাকর্মীর সমাগম ঘটবে বলে আশা করেন তিনি।

সম্মেলনের উদ্বোধক হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী। প্রধান অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য রমেশ চন্দ্র সেন এমপি ও প্রধান বক্তা হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক হারুনুর রশীদ।

/এফএস/

আরও পড়ুন- 


সহসা হচ্ছে না বৃষ্টি