দিনাজপুরের চিরিরবন্দরে প্রতিমা ভাঙচুর

protimaদিনাজপুর চিরিরবন্দরে একটি মন্দিরের দুর্গা প্রতিমাসহ বিভিন্ন প্রতিমা ভাঙচুর করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) ভোররাতে চিরিরবন্দর উপজেলার সাতনালা ইউনিয়নের ডাঙ্গিরপাড়া বটতলা দুর্গা মণ্ডপে এই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, জড়িতদের আটক করতে অভিযান চালানো হচেছ।
দুর্গা মণ্ডপ কমিটির সদস্য ধনঞ্জয় রায় বলেন, বৃহস্পতিবার ভোররাত ৩টার দিকে মণ্ডপ থেকে সবাই বাড়িতে ঘুমাতে চলে যায়। সকালে স্থানীয় লোকজন মন্দিরের ভেতর দুর্গা, লক্ষ্মী ও সরস্বতী প্রতিমা ভাঙা অবস্থায় দেখে থানায় খবর দেয়। পরে ঘটনাস্থল পরিদর্শন করে চিরিরবন্দর থানার ওসি হারেসুল ইসলাম ও উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম রব্বানীসহ পূজা উদযাপন পরিষদের নেতারা।

চিরিরবন্দর পূজা উদযাপন কমিটির সাধারণ সম্পাদক লিটন বর্মন জানান, গত বছরেও ওই মন্দিরের প্রতিমা ভাঙচুরের চেষ্টা ভাঙচুরের চেষ্টা চালিয়েছিল দুর্বৃত্তরা।

চিরিরবন্দর থানার ওসি হারেসুল ইসলাম জানান, ঘটনাটি তদন্ত করা হচ্ছে এবং জড়িতদের ধরতে ইতোমধ্যে অভিযান শুরু হয়েছে।

উল্লেখ্য, এ নিয়ে চলতি বছরে দিনাজপুরের ৩টি স্থানে প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটলো। এর আগে গত ২৬ আগস্ট দিনাজপুরের সদর উপজেলার মাশিমপুর ও ফুলতলা নামক এলাকায় প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে এবং গত ১৮ সেপ্টেম্বর বীরগঞ্জের সুজালপুর সনাতনপাড়া নামক এলাকার একটি মন্দিরে তৈরি করা দূর্গা প্রতিমাসহ ৪টি প্রতিমার মাথা ভাঙচুর করে দুর্বৃত্তরা।