ডোমারে সোনালী ব্যাংকের হালখাতায় ২১ লাখ টাকা আদায়

ডোমারে সোনালী ব্যাংকের হালখাতানীলফামারীর ডোমার উপজেলার ডোমার ও চিলাহাটি শাখার ঋণ আদায় ক্যাম্প ও বিতরণ উপলক্ষে হালখাতা আয়োজন করে সোনালী ব্যাংক। রবিবার (১৫ এপ্রিল) বাংলা বছরের দ্বিতীয় দিনে আয়োজিত হালখাতায় ছিল গ্রাহকদের উপচে পড়া ভিড়। এদিন দুই শাখা মিলিয়ে বকেয়া ২১ লাখ ১৪ হাজার টাকার ঋণ আদায় হয়েছে। অন্যদিকে গ্রাহকদের মাঝে ১৮ লাখ ৫৪ হাজার টাকার ঋণ বিতরণ করা হয়েছে। সব মিলিয়ে দুই শাখায় ৩৯ লাখ ৬৮ হাজার টাকা লেনদেন হয়েছে।
সোনালী ব্যাংক চিলাহাটি শাখার হালখাতা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ব্যাংকের নীলফামারী জোনের মহাব্যবস্থাপক মো. রশিদুল ইসলাম, জ্যেষ্ঠ কর্মকর্তা আবু নাঈম শরিফ আহসান, কর্মকর্তা ইয়াসির জামান, সোনালী ব্যাংক রংপুর কার্যালয়ের কর্মকর্তা রহমত আলী, ভোগডাবুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান একরামুল হক, কেতকীবাড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহুরুল হক প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চিলাহাটি শাখা ব্যবস্থাপক খালেকুল আলীম।
শাখা ব্যবস্থাপক জানান, হালখাতা ক্যাম্পে ভোগডাবুড়ি ও কেতকীবাড়ি ইউনিয়নের শতাধিক গ্রাহক উপস্থিত ছিলেন। তাদের কাছ থেকে বকেয়া ঋণ আদায় হয়েছে ১১ লাখ ৭৪ হাজার টাকা। এ সময় ৩৪ জন ঋণ গ্রহীতার মধ্যে ১২ লাখ ৫৪ হাজার টাকার ঋণ বিতারণ করা হয়েছে।
অন্যদিকে, ডোমার শাখার ব্যবস্থাপক মো. মাহমুদুজ্জামান সুমন জানান, ব্যাংক ভবনে দিনব্যাপী হালখাতা ও ঋণ বিতরণ অনুষ্ঠানে ৮৬ জন কৃষক উপস্থিত ছিলেন। এ সময় ৯ লাখ ৪০ হাজার টাকার বকেয়া ঋণ আদায় হয়েছে। আর কৃষকদের মাঝে ঋণ বিতরণ করা হয়েছে ছয় লাখ টাকার।