হিলিতে বিভিন্ন আয়োজনে জাতীয় শোক দিবস পালিত

হিলিতে শোক দিবস পালিতদিনাজপুরের হিলিতে বিভিন্ন আয়োজনের মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। বুধবার (১৫ আগস্ট) সকাল ৯টায় হাকিমপুর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি শোক র‍্যালি বের করা হয়। র‍্যালিটি হিলি স্থলবন্দরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবারও একই স্থানে গিয়ে শেষ হয়। পরে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিত্বে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালোপতাকা উত্তোলন করা হয়।

শোক দিবস উপলক্ষে উপজেলা পরিষদ চত্বরে শহীদ মিনারের পাশে উপজেলা নির্বাহী কর্মকর্তা শুকরিয়া পারভীনের সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন পৌরমেয়র জামিল হোসেন চলন্ত, সাবেক উপজেলা চেয়ারম্যান আজিজুর রহমান, সাবেক মেয়র কামাল হোসেন রাজ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার লিয়াকত আলী, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এমদাদুল হক চৌধুরী, সাধারন সম্পাদক আব্দুর রহমান লিটন, যুগ্ম সাধারন সম্পাদক শাহিনুর রেজা শাহীন, সাংগঠনিক সম্পাদক সোহরাব হোসেন, পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক হারুন উর রশীদ হারুন প্রমুখ।

সভায় বক্তারা অবিলম্বে বঙ্গবন্ধু হত্যা মামলার পলাতক আসামিদের দেশে ফিরিয়ে এনে বিচারের দাবি জানান। এরপর নিহতদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।