ফুলবাড়ী পৌর নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র দাখিল

মনোনয়নপত্র দাখির করেন আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীদিনাজপুরের ফুলবাড়ী পৌর নির্বাচনে উৎসবমুখর পরিবেশে শেষ দিনে মেয়র পদে ৪ জন, কাউন্সিলর পদে ৩৩ জন ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। মঙ্গলবার (১ ডিসেম্বর) সকাল থেকে প্রার্থীরা উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র দাখিল করেন। মনোনয়নপত্র গ্রহণ করেন সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাচন কর্মকর্তা ওয়াজেদ আলী।

নির্বাচন কমিশনের ঘোষণা অনুযায়ী প্রথম ধাপে আগামী ২৮ ডিসেম্বর দিনাজপুর জেলার ফুলবাড়ী পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের শেষ দিন ৩ ডিসেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১০ ডিসেম্বর এবং প্রতীক বরাদ্দ ১১ ডিসেম্বর।

রিটার্নিং কর্মকর্তা শাহিনুর ইসলাম প্রামাণিক জানান, এই পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগ-সমর্থিত প্রার্থী খাজা মঈন উদ্দিন চিশতি, বিএনপি-সমর্থিত প্রার্থী সাহাজুল ইসলাম, স্বতন্ত্র প্রার্থী বর্তমান মেয়র মুরতুজা সরকার মানিক ও স্বতন্ত্র প্রার্থী মাহমুদ আলম লিটন মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও মোট ৯টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৩ জন। এর মধ্যে এক নম্বর ওয়ার্ডে ৪ জন, দুই নম্বর ওয়ার্ডে ৩ জন, তিন নম্বর ওয়ার্ডে ৩ জন, চার নম্বর ওয়ার্ডে ৪ জন, পাঁচ নম্বর ওয়ার্ডে ৪ জন, ছয় নম্বর ওয়ার্ডে ৭ জন, সাত নম্বর ওয়ার্ডে ৩ জন, আট নম্বর ওয়ার্ডে ৩ জন এবং নয় নম্বর ওয়ার্ডে ২ জন মনোনয়নপত্র জামা দিয়েছেন। আর ৩টি সংরক্ষিত ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এর মধ্যে এক নম্বর ওয়ার্ডে ৪ জন, দুই নম্বর ওয়ার্ডে ৩ জন ও তিন নম্বর ওয়ার্ডে ৩ জন রয়েছেন।

দিনাজপুরের ফুলবাড়ী পৌরসভার ৯টি ওয়ার্ডে মোট ভোটার সংখ্যা ২৭ হাজার ৯৩১ জন। এর মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৩ হাজার ৫৫২ জন এবং মহিলা ভোটার ১৪ হাজার ৩৭৯ জন। এই পৌরসভায় মোট ১০টি ভোটকেন্দ্রের ৯৪টি বুথে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।