ট্রাক্টরের চাপায় শিশুর মৃত্যু

পঞ্চগড়ে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইন প্রকল্পের ট্রাক্টরের চাপায় মো. তানভীর (৩) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। সোমবার (১ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে পঞ্চগড় জেলার সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের মধ্য যতনপুকুরী এলাকায় এ ঘটনা ঘটে।

তানভীরের বাড়ি সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের মধ্য যতনপুকুরী গ্রামে। সে ওই গ্রামের শ্রমিক তাহেরুল ইসলামের ছেলে। খবর পেয়ে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আব্দুল মান্নান ও পঞ্চগড় থানার উপ-পরিদর্শক কাইয়ুম আলীসহ স্থানীয় জনপ্রতিনিধিরা ঘটনাস্থলে যান।

জেলার সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আওরঙ্গজেব জানান, মধ্য যতনপুকুরী গ্রামের তাহেরুলের বাড়ির সামনে বাংলাদেশ-ভারত ফ্রেন্ডশিপ পাইপলাইন প্রকল্পের পাইপ বোঝাই একটি ট্রাক্টর দাঁড়ানো ছিল। ট্রাক্টরের ভেতরে ওই শিশুটি খেলছিল। ট্রাক্টর চালক চালু করার সময় শিশুটিকে লক্ষ করেনি। এ সময় শিশুটি ট্রাক্টরের চাপায় নিহত হয়। চালক ও হেলপার ট্রাক্টর ফেলে পালিয়ে যায়। পুলিশ ময়নাতদন্তের জন্য শিশুটির লাশ পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে নিয়ে আসেন। তবে পরিবারের দাবির পরিপ্রেক্ষিতে ময়নাতদন্ত ছাড়াই শিশুটির মৃতদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়। 

এ দিকে এ ঘটনায় জেলা প্রশাসক ড. সাবিনা ইয়াসমিন তাৎক্ষণিক শিশুটির পরিবারকে এক লাখ টাকা নগদ আর্থিক সহায়তা প্রদান করেন।

পঞ্চগড় থানার উপ-পরিদর্শক মো. কাইয়ুম আলী জানান, শিশুটির পরিবারের দাবির পরিপ্রেক্ষিতে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সিদ্ধান্তে লাশ ময়নাতদন্ত ছাড়াই পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে। তবে এ ঘটনায় একটি ইউডি মামলা করা হয়েছে।