নীলফামারীতে ৪৩ দিনে করোনার টিকা নিলেন ৬৩ হাজার ৮৮০ জন

৪৩ দিনে নীলফামারী জেলায় করোনার টিকা নিয়েছেন ৬৩ হাজার ৮৮০ জন। এর মধ্যে নারী ২৪ হাজার ৫৭২ ও পুরুষ ৩৯ হাজার ৩০৮ জন। শনিবার (২০ মার্চ) বিকাল পর্যন্ত জেলার ছয় উপজেলার ৬টি হাসপাতালে ওই টিকা দিয়েছেন স্বাস্থ্যকর্মীরা।

সিভিল সার্জন কার্যালয়ের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (এমওসিএইচ) ডা. মো. আব্দুল্লাহ আল মামুন বিষয়টি নিশ্চিত করেন জানান, প্রথম পর্যায়ে ৬০ হাজার এবং দ্বিতীয় পর্যায়ে (১৫ মার্চ) আরও ৭ হাজার ডোজ টিকা বিভাগীয় (রংপুর) পর্যায়ে পাওয়া গিয়েছে। এই টিকা দেওয়া চলমান রয়েছে। এছাড়াও আরও ৫ হাজার ডোজ টিকা পাওয়ার কথা রয়েছে।

সারাদেশের মতো নীলফামারীতেও গত ৭ ফেব্রুয়ারি থেকে আজ ২০ মার্চ পর্যন্ত জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিচারালয়ের বিচারক, কর্মকর্তা-কর্মচারীরাসহ, সাংবাদিক, ব্যবসায়ী, বিভিন্ন পেশাজীবী এবং সর্বস্তরের সচেতন ব্যক্তিরা টিকা গ্রহণ করেন।

জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, আজ পর্যন্ত টিকা গ্রহণকারীদের মধ্যে জেলা সদরে ১৬ হাজার ৩৩০, সৈয়দপুরে ৯ হাজার ৮৬০, ডোমারে ১৩ হাজার ৪৩০, ডিমলায় ৭ হাজার ৬০, জলঢাকায় ১০ হাজার ৩৮০ ও কিশোরগঞ্জে ৬ হাজার ৮২০ জন রয়েছেন। 

উল্লেখ্য, নীলফামারী জেলায় প্রথম দফায় ৬০ হাজার ও পরবর্তীতে রংপুর স্বাস্থ্য বিভাগ থেকে আরও ৭ হাজার টিকা আনা হয়েছে। এ নিয়ে জেলা স্বাস্থ্য বিভাগ মোট ৬৭ হাজার টিকা সরবরাহ করেছে।

সিভিল সার্জন ডা. মো. জাহাঙ্গীর কবীর জানান, প্রথম ডোজের ৬৭ হাজার টিকা প্রায় শেষ। তিনি জানান, জেলায় চাহিদা অনুপাতে আরও ৫ হাজার ডোজ করোনার টিকা আসার কথা রয়েছে। এটি পাওয়া গেলে প্রথম ডোজ হিসেবে ৭২ হাজার ডোজ টিকা জনগণের মাঝে প্রদান করা হবে। এরপর দ্বিতীয় পর্যায়ে টিকাদান শুরু হবে ৭ এপ্রিল থেকে।