রংপুরে একদিনে ১৬ মৃত্যু

রংপুর বিভাগে করোনা সংক্রমণের হার কিছুটা কমলেও মৃত্যুর সংখ্যা কমছে না। গত ২৪ ঘণ্টায় বিভাগের ৮ জেলায় ১৬ জন মারা গেছেন। একই সময়ে দুই হাজার ৩৪৫ জনের  নমুনা পরীক্ষার পর ৬৫৭ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে গত ২৮ দিনে রংপুর বিভাগে ৩২ নারীসহ ৪২৮ জন মারা গেছেন। 

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনার আক্রান্ত হয়ে রংপুরে পাঁচ জন মারা গেছেন। এছাড়া ঠাকুরগাঁওয়ে পাঁচ, কুড়িগ্রাম ও দিনাজপুরে দুই জন করে, লালমনিরহাট ও গাইবান্ধায় একজন করে রোগী মারা গেছেন। মঙ্গলবার রংপুরে সর্বোচ্চ ১৮৬ জনের করোনা শনাক্ত হয়। আর গাইবান্ধায় শনাক্ত হয়েছেন ৮৫ জন।

করোনায় ১৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. মোতাহারুল ইসলাম। এ নিয়ে রংপুর বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৮৮২ জনে।  

বিভাগীয় স্বাস্থ্য অধিদফতর সূত্র জানায়, বিভাগের আট জেলায় করোনা সংক্রমণ ভয়াবহ আকার ধারণ করেছে। বিশেষ করে দিনাজপুর, রংপুর, ঠাকুরগাঁও, লালমনিরহাট ও কুড়িগ্রামে করোনা আক্রান্তের সংখ্যা কমছে না।

এ পর্যন্ত রংপুর বিভাগে নমুনা পরীক্ষা করা হয়েছে দুই লাখ ১০ হাজার ৪০৮ জনের। এদের মধ্যে করোনা পজিটিভ ৪২ হাজার ২৩৮ জন। সুস্থ হয়েছেন ৩২ হাজার ৫২৮ জন।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. মোতাহারুল ইসলাম বলেন, সীমান্তবর্তী জেলা দিনাজপুর, ঠাকুরগাঁও ও লালমনিরহাট এবং বিভাগীয় শহর রংপুরে করোনা সংক্রমণ কমছে না। এর মধ্যে দিনাজপুরে শনাক্তের সংখ্যা ১২ হাজার ২৬৬ জন, রংপুরে ৯ হাজার ২৭৯ এবং ঠাকুরগাঁওয়ে পাঁচ হাজার ৮১৬, কুড়িগ্রামে তিন হাজার ২৫১ জন শনাক্ত হয়েছেন। সবচেয়ে কম শনাক্ত লালমনিরহাটে, দুই হাজার ১৪১জন। 

করোনা থেকে বাঁচতে স্বাস্থ্যবিধি মানা এবং মাস্ক পরিধানের বিকল্প নেই বলে মন্তব্য করেছেন ডা. মোতাহারুল ইসলাম।