ধর্ষণের শিকার শিশুটি লাইফ সাপোর্টে

দিনাজপুরের বিরল উপজেলায় আট বছরের এক শিশু ধর্ষণের শিকার হয়েছে। তাকে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে লাইফ সাপোর্টে রাখা হয়েছে। এই ঘটনায় জড়িত রাসেল হোসেনকে (২৫) আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার (২ ডিসেম্বর) বিকালে বিরল উপজেলার ৫ নম্বর ভান্ডারা ইউনিয়নের ভান্ডারা পাগলাপীর গ্রামে এ ঘটনা ঘটে। 

ধর্ষণের শিকার ওই শিশু একটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দ্বিতীয় শ্রেণির ছাত্রী। আটক ব্যক্তি ওই গ্রামের মৃত ওসমান গনির ছেলে। তিনি পেশায় গরু ব্যবসায়ী। 

বিরল থানার ওসি ফখরুল ইসলাম বলেন, দিনমজুর বাবা প্রতিদিনের মতো বৃহস্পতিবার দুপুরে খাওয়া শেষ করে কাজে বেরিয়ে পড়েন। বিকালে মা শিশুটিকে বাড়িতে রেখে গরু-ছাগলের জন্য মাঠে ঘাস কাটতে যান। এ সময় শিশুটিকে বাড়িতে একা পেয়ে রাসেল হোসেন ধর্ষণ করে বলে অভিযোগ উঠেছে। ধর্ষণের পর শিশুকে হত্যার উদ্দেশ্যে বারান্দার বাঁশের সঙ্গে গলায় ফাঁস লাগিয়ে ঝুলিয়ে দেয়। এ সময় শিশুটির মা বাড়িতে এলে ধর্ষক রাসেল পালিয়ে যায়। পরে মা ও স্থানীয়রা মিলে শিশুটিকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে যান। বর্তমানে শিশুটি হাসপাতালের আইসিইউতে লাইফ সাপোর্টে রয়েছে। 

তিনি আরও জানান, রাতে অভিযান চালিয়ে অভিযুক্ত রাসেলকে আটক করা হয়েছে। এ বিষয়ে পরিবারের পক্ষ থেকে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানান ওসি।

দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালের ওয়ার্ড মাস্টার মাসুদ রানা বলেন, বিরলে ধর্ষণের শিকার শিশুটির হাসপাতালে চিকিৎসা চলছে। তাকে আইসিইউতে লাইফ সাপোর্টে রাখা হয়েছে।