কুড়িগ্রাম সীমান্তে চাকুসহ ভারতীয় যুবক আটক

কুড়িগ্রামের ফুলবাড়ী সীমান্তে চাকুসহ অবৈধ অনুপ্রবেশের দায়ে এক ভারতীয় যুবককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা। সোমবার রাত ১০টার দিকে আন্তর্জাতিক মেইন পিলার ৯৪২-এর কাছে উপজেলার কাশিপুর ইউনিয়নের সীমান্তঘেঁষা গংগাহাট আজোয়াটারি এলাকা থেকে তাকে আটক করা হয়। পরে বিজিবি বাদী হয়ে ওই যুবকের বিরুদ্ধে ফুলবাড়ী থানায় মামলা করে।

মঙ্গলবার ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত (ওসি) রাজীব কুমার রায় এ তথ্য নিশ্চিত করেছেন।

আটক যুবকের নাম আনারুল শেখ (২২)। তিনি ভারতের কোচবিহার জেলার সাহেবগঞ্জ থানার সেউটি-২ গ্রামের সাইফুল ইসলামের ছেলে বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানান, সোমবার রাতে আনারুল চাকুসহ বাংলাদেশে প্রবেশ করে সন্দেহজনকভাবে ঘোরাঘুরি করলে বিষয়টি স্থানীয়দের নজরে আসে। তারা চোর সন্দেহে ওই যুবককে আটক করতে গেলে তার হাতে ধারালো অস্ত্র দেখতে পান। পরে স্থানীয় হরেকৃষ্ণ চন্দ্র রায়সহ কয়েকজন মিলে ওই ভারতীয় যুবককে আটক করতে সক্ষম হন।  এ সময় ধারালো অস্ত্রের আঘাতে হরেকৃষ্ণ চন্দ্র রায় আহত হলে তাকে রাতেই ফুলবাড়ী হাসপাতালে ভর্তি করা হয়েছে। পরে স্থানীয়রা ভারতীয় ওই যুবককে পুলিশে হস্তান্তর করে।

ফুলবাড়ী থানার ওসি রাজীব কুমার রায় জানান, রাতে ওই এলাকার লোকজন এক ভারতীয় নাগরিককে চাকুসহ আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করে। পরে মঙ্গলবার সকালে কাশিপুর ক্যাম্পের বিজিবি বাদী হয়ে তার বিরুদ্ধে অবৈধ অনুপ্রবেশ ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে আহত করার অপরাধে মামলা দায়ের করে। আসামিকে মঙ্গলবার দুপুরে কুড়িগ্রাম জেল হাজতে পাঠানো হয়েছে।