গাইবান্ধায় মেম্বার প্রার্থীর সমর্থককে হত্যার ঘটনায় মামলা

গাইবান্ধার সাঘাটা উপজেলার জুম্মারবাড়ি ইউনিয়নে ভোটগ্রহণ চলাকালে আবু তাহের (৩৮) নামে এক দিনমজুরকে গলা কেটে হত্যার ঘটনায় মামলা হয়েছে। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিকালে নিহতের বাবা ওমর আলী বাদী হয়ে সাঘাটা থানায় মামলায় করেন।

এতে ৪ নম্বর ওয়ার্ডের বিজয়ী মেম্বার প্রার্থী রাসেল মাহমুদকে প্রধান আসামি করাসহ ৩০ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ২০-২৫ জনকে।

সাঘাটা থানার ওসি (তদন্ত) রজব আলী জানান, ভোটগ্রহণ চলাকালে কেন্দ্রের বাইরে আবু তাহেরকে হত্যার ঘটনায় তার বাবা বাদী হয়ে মামলা করেছেন। ঘটনাটি গুরুত্ব দিয়ে তদন্ত করা হচ্ছে। জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

এদিকে, গতকাল দুপুরে গাইবান্ধা জেনারেল হাসপাতালে ময়নাতদন্ত শেষে আবু তাহেরের মরদেহ স্বজনদের কাছে হস্তান্তর করে পুলিশ। বাদ আসর নিজ বাড়ি মামুদপুর গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে  দাফন সম্পন্ন হয়।

ওমর আলী জানান, ‌‘আমার নিরাপরাধ ছেলেকে গলা কেটে হত্যা করা হয়েছে। সঠিক বিচার পাবো কি জানি না।’

নিহতের পরিবার ও স্থানীয়রা জানায়, আবু তাহের মেম্বার প্রার্থী আইজল মিয়ার সমর্থক ছিলেন। ভোটগ্রহণ চলাকালে বুধবার বিকাল পৌনে ৩টার দিকে কেন্দ্রের বাইরে আবু তাহেরের সঙ্গে মেম্বার প্রার্থী রাসেল আহমেদের (ফ্যান) কর্মী-সমর্থকদের বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে তার ওপর হামলা চালায় রাসেলের কর্মী-সমর্থকরা। এ সময় তারা ধারালো হাসুয়া দিয়ে আবু তাহেরের গলা কেটে ফেলে। গুরুতর অবস্থায় উদ্ধার করে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে তার মৃত্যু হয়।