ঊনত্রিশকে আটাশ বলে বিক্রি করায় জরিমানা 

কু‌ড়িগ্রা‌মের ভুরুঙ্গামারী‌ উপ‌জেলায় বাজার তদার‌কি অভিযানে চার প্রতিষ্ঠানকে অর্ধলক্ষাধিক টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। মঙ্গলবার (২৩ আগস্ট) দুপুরে উপজেলার বিভিন্ন বাজা‌রে এই অভিযান চালা‌নো হয়। অধিদফতরের কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

অভিযান সূত্র জানায়, ঊনত্রিশ চালকে আটাশ চাল হিসেবে প্যাকেটজাত করে ভোক্তাদের সঙ্গে প্রতারণা করার অপরাধে উপজেলার আন্ধারীঝাড় এলাকার আর আর মিনি অটো চাল কলের মালিক মুকুল হোসেনকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। একইভাবে ঊনত্রিশ চাল আটাশ হিসেবে উল্লেখ করে বেশি দামে বিক্রি করার অপরাধে ভূরুঙ্গামারী বাজারের বারেক চাল ঘরের মালিক আব্দুল বারেককে ১০ হাজার টাকা জরিমানা ক‌রে।

এ ছাড়াও মূল্য তালিকা প্রদর্শন না করার অপরাধে ভুরুঙ্গামারী বাজারের ফাতেমা ট্রেডার্সের মালিক আনারুল ইসলামকে দুই হাজার টাকা এবং মাপে কম দেওয়ার অপরাধে উপজেলার দেওয়ানের খামারে অবস্থিত সাহা ফিলিং স্টেশনকে ১০ হাজার টাকা জরিমানা ক‌রে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

অভিযানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের কুড়িগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মো.আবু বকর সিদ্দিক ও ভুরুঙ্গামারী থানা পুলিশ অংশ নেয়।