‘দেখিয়ে দিয়েছি আমরাও ভালো ফুটবল খেলতে পারি’

আগামী দিনে ফুটবলের জন্য আরও ভালো কিছু করে দেখানোর প্রত্যয় জানিয়েছেন সাফজয়ী ফুটবলার সিরাত জাহান স্বপ্না। তিনি বলেন, এবার দেখিয়ে দিয়েছি আমরাও ভালো ফুটবল খেলতে পারি। দেশের জন্য সুনাম বয়ে আনতে পারি। আমাদের দেখে নতুন করে মেয়েরা ফুটবলে আগ্রহী হবে। জন্মস্থানের মানুষের ভালোবাসা ও সংবর্ধনা পেয়ে আমি কৃতজ্ঞ। 

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) রংপুরের পাবলিক লাইব্রেরি মাঠে সাফজয়ী ফুটবলারদের সংবধা অনুষ্ঠানে এসব কথা বলেন রংপুরের মেয়ে স্বপ্না। অনুষ্ঠানে ঠাকুরগাঁয়ের দুই ফুটবলার স্বপ্না রানি ও সোহাগী কিসকুকে সংবর্ধনা দেওয়া হয়। 

তারা জানান, কঠোর অনুশীলনের মাধ্যমে প্রমাণ করতে পেরেছেন অসাধ্য বলতে কিছু নেই। তারা দলের সাফল্য দেশবাসীকে উৎসর্গ করেন। এমন ভালোবাসা ও স্নেহ আগামীর পথচলায় পাথেয় হবে বলে জানান তারা। 

বেলা ১১টার দিকে ঢাকা থেকে বিমানযোগে সৈয়দপুর বিমান বন্দরে এসে নামেন সাফজয়ী সিরাত জাহান স্বপ্না এবং ঠাকুরগাঁয়ের স্বপ্না রানি ও সোহাগী কিসকু। পরে বিমান বন্দর থেকে রংপুর নগরী পর্যন্ত ৪০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে পাবলিক লাইব্রেরি মাঠে আসেন তারা। পুরো পথে সড়কের দুই ধার থেকে ফুল ছিটিয়ে তাদের শুভেচ্ছা জানানো হয়। পরে সংবর্ধনা মঞ্চে তিন জনকে বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। 

অনুষ্ঠানে রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক আসিব আহসান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মনজুর হোসেন আজাদসহ অন্যরা উপস্থিত ছিলেন। 

রংপুর সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, স্বপ্না সাফ ফুটবলে যে নৈপুণ্য দেখিয়েছেন তা ইতিহাস হয়ে থাকবে। আমরা তার সাফল্য কামনা করছি। নারী ফুটবলারদের যেকোনও সহায়তায় সিটি করপোরেশন পাশে থাকবে বলে আশ্বাস দেন তিনি। 

অনুষ্ঠানে জেলা প্রশাসক আসিব আহসান বলেন, আমাদের মেয়েরা রংপুরের নাম উজ্জ্বল করেছে। তাদের পথ ধরে আগামীতে আরও নতুন খেলোয়াড় জাতীয় ও আর্ন্তজাতিক অঙ্গনে দেশের নাম উজ্জ্বল করবে বলে আশা করি। জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে ফুটবলারদের জন্য সব ধরনের সুযোগ সুবিধা নিশ্চিতের আশ্বাস দেন তিনি। 

জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি মনজুর হোসেন আজাদ বলেন, আমরা নারী ফুটবলের উন্নয়নের জন্য কাজ করছি।