কুড়িগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালককে শোকজ

আদালতের আদেশ প্রতিপালন না করায় কুড়িগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক মো. রোকোনুল ইসলামকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছেন আদালত। একইসঙ্গে আগামী ২৯ এপ্রিল (সোমবার) লিখিত ব্যাখ্যাসহ প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে। বৃহস্পতিবার (২৫ এপ্রিল) কুড়িগ্রাম চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের (সদর আমলি আদালত) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মজনু মিয়া এ আদেশ দেন। সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী লিয়াকত আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালত সূত্র জানিয়েছে, জেলা সমাজসেবা কার্যালয়ের প্রবেশন অফিসার গোলাম রব্বানীর বিরুদ্ধে আদালতের বিচারিক কাজে হস্তক্ষেপের অভিযোগ তদন্তপূর্বক বিভাগীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন আদালত। গত ১৮ এপ্রিল এ আদেশ দেওয়া হয়। কার্যালয়ের উপপরিচালক রোকোনুল ইসলামকে এ নিয়ে গৃহীত পদক্ষেপের প্রতিবেদন ২৫ এপ্রিলের মধ্যে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়। কিন্তু ধার্য তারিখের মধ্যে প্রতিবেদন দাখিল কিংবা সময় চেয়ে আবেদন দেননি উপপরিচালক। আদালতের আদেশ প্রতিপালন না করায় বৃহস্পতিবার উপপরিচালক রোকোনুল ইসলামকে শোকজ করা হয়।

শোকজে তার বিরুদ্ধে কেন আইনানুগ ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হবে না তার লিখিত ব্যাখ্যাসহ প্রতিবেদন আগামী ২৯ এপ্রিলের মধ্যে আদালতে জমা দেওয়া নির্দেশ দেওয়া হয়েছে।

বেঞ্চ সহকারী লিয়াকত আলী বলেন, ‘আদেশের কপি সমাজসেবা কার্যালয়ে পাঠানো হয়েছে।’

এ বিষয়ে জানতে উপপরিচালক রোকোনুল ইসলামকে ফোন দিলে তিনি রিসিভ করেননি।