আ. লী‌গের প্রার্থী বাছাই নিয়ে সংঘর্ষ

রাজারহা‌টে পরা‌জিত প্রার্থীর হামলায় বিজয়ী প্রার্থীসহ আহত ৪

কুড়িগ্রা‌মের রাজারহাট উপ‌জেলার উমর ম‌জিদ ইউনিয়নে আওয়ামী লী‌গের প্রার্থী বাছাইয়ের নির্বাচ‌নে পরা‌জিত হ‌য়ে বিজয়ী প্রার্থীর ওপর হামলা চালানোর অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় গুরুতর আহত হয়ে‌ছেন ওই নির্বাচনে বিজয়ী জেলা আওয়ামী লী‌গের প্রবীণ নেতা ও মু‌ক্তি‌যোদ্ধা মোহাম্মদ আলী সরদার (৬০)সহ চারজন। পরা‌জিত প্রার্থী জা‌হেদুল ইসলাম খন্দকার ময়নাল এ ঘটনা ঘটিয়েছেন বলে দাবি করেছেন ওই অনুষ্ঠানে উপস্থিত একাধিক ব্যক্তি।

শ‌নিবার সন্ধ্যা সা‌ড়ে ছয়টায় এই হামলার ঘটনা ঘ‌টে।

গুরুতর আহত মোহাম্মদ আলী সরদার‌কে কু‌ড়িগ্রাম সদর হাসপাতা‌লে ভ‌র্তি করা হ‌য়ে‌ছে। আহতরা হ‌লেন ইউনিদয়ন আওয়ামী লী‌গের যুগ্ম সাধারণ সম্পাদক মান্নান ব‌ক্সি, শাহজাদা খন্দকার ও মুকুল । তারা বর্তমা‌নে কু‌ড়িগ্রাম সদর হাসপাতা‌লে চি‌কিৎসাধীন র‌য়ে‌ছেন।

পু‌লিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শ‌নিবার বি‌কেল তিনটায় স্থানীয় ফরকেরহাট হাই স্কুল মা‌ঠে উমর ম‌জিদ ইউনিয়নের নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী বাছাই‌য়ের জন্য নির্বাচ‌নের আয়োজন করা হয়। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. জাফর আলীর প্রত্যক্ষ তত্ত্বাবধায়‌নে এই নির্বাচ‌নে ৮১ ভো‌টের  ম‌ধ্যে ৫২ ভোট পে‌য়ে প্রার্থী নির্বা‌চিত হন মোহাম্মদ আলী সরদার। বি‌কেল সা‌ড়ে ৫টায় ফলাফল‌ ঘোষণা করা হ‌লে বিজয়ী প্রার্থীর সমর্থকরা তা‌কে নি‌য়ে আনন্দ মি‌ছিল বের ক‌রে ফর‌কেরহাট কে‌ন্দ্রীয় জা‌মে মস‌জি‌দের সাম‌নে সম‌বেত হন। এরই কিছুক্ষণ পর সন্ধ্যা সা‌ড়ে ৬টায় পরা‌জিত প্রার্থী জহুরুল ইসলাম তালুকদার ময়নাল তার ক‌য়েকজন সাঙ্গপাঙ্গ নি‌য়ে অত‌র্কিতভা‌বে লা‌ঠি দি‌য়ে ‌মোহাম্মদ আলী সরদা‌রের মাথায় আঘাত ক‌রে। এতে তার মাথার বাম দি‌কে ফে‌টে যায়। এ সময় হামলাকারী ময়নাল ও তার স‌ঙ্গী‌দের লা‌ঠির আঘা‌তে গুরুতর আহত হন আ‌রও তিনজন।

রাজারহাট থানার অফি্সার ইনচার্জ(ওসি) আব্দুর র‌শিদ ঘটনার সত্যতা নি‌শ্চিত ক‌রে জানান, বর্তমা‌নে ঘটনাস্থ‌লে পু‌লিশ মোতা‌য়েন র‌য়ে‌ছে। অভিযুক্ত ময়নাল‌কে দেখামাত্র গ্রেফতার করা হ‌বে।

 

/টিএন/