পুলিশ এখন দক্ষ, জনবান্ধব: স্বরাষ্ট্রমন্ত্রী

 


FB_IMG_1480415776457স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল বলেছেন, ১০ বছর আগে যে পুলিশ ছিল, এখন আর তা নেই। তারা বদলে গেছে। পুলিশ এখন অনেক দক্ষ, অনেক জনবান্ধব। গুলশানের হলি আর্টিজান, শোলাকিয়া, টাঙ্গাইল ও কল্যাণপুরে জঙ্গি দমনে পুলিশ সাহসিকতার পরিচয় দিয়েছে। জঙ্গি দমনে জীবনদানেও তারা কুণ্ঠাবোধ করে না।


















মঙ্গলবার দুপুরে মৌলভীবাজারের পশ্চিম জুড়ী ইউনিয়নের বাছিরপুর এলাকায় নতুন থানা ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে সমাবেশে এসব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মৌলভীবাজারের পুলিশ সুপার মোহাম্মদ শাহ জালালের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি ছিলেন জাতীয় সংসদের হুইপ ও মৌলভীবাজার-১ আসনের সংসদ সদস্য মো. শাহাব উদ্দিন, মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য আবদুল মতিন, পুলিশের সিলেট রেঞ্জের উপ মহাপরিদর্শক মিজানুর রহমান, মৌলভীবাজারের জেলা প্রশাসক মো. তোফায়েল ইসলাম প্রমুখ।

সমাবেশে হুইপ শাহাব উদ্দিন এলাকাবাসীর পক্ষে বিভিন্ন দাবি-দাওয়ার কথা তুলে ধরে বলেন, জুড়ীর বটুলি ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে শুধু ভারতীয় নাগরিকরা ভিসা নিয়ে বাংলাদেশে আসা-যাওয়া করতে পারেন। কিন্তু বাংলাদেশি নাগরিকরা বটুলি দিয়ে প্রবেশের ভিসা পান না। এখানে ফায়ার সার্ভিস স্টেশন এখনও স্থাপন হয়নি। এ ছাড়া থানায় যানবাহন স্বল্পতার কারণে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশকে ভোগান্তি পোহাতে হচ্ছে।

এর পরিপ্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বটুলি চেকপোস্ট দিয়ে ভিসা না দেওয়ার বিষয়টি খোঁজ নিয়ে দেখা হবে। ফায়ার সার্ভিস স্টেশন স্থাপনের জন্য জমি নির্বাচন হয়ে গেছে। সেটার নির্মাণ কাজও দ্রুত শুরু হবে। দু-তিন মাসের মধ্যে পুলিশের জন্য নতুন গাড়ি দেওয়া হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী এলাকাবাসীর উদ্দেশ্যে বলেন, পুলিশ বাহিনীর কেউ শৃঙ্খলা ভঙ্গ করলে তার শাস্তির বিধান রয়েছে। কোনও পুলিশ সদস্য অন্যায় করলে এসপি, ডিআইজির কাছে অভিযোগ জানাতে পারেন।

এর আগে দুপুর ২টার দিকে স্বরাষ্ট্রমন্ত্রী পার্শ্ববর্তী বড়লেখা উপজেলায় নবনির্মিত থানা ভবনের উদ্বোধন করেন।

গণপূর্ত অধিদফতর সূত্র জানায়, ‘পুলিশ বিভাগের ১০১টি জরাজীর্ণ থানা-ভবন টাইপ প্ল্যান নির্মাণ’ প্রকল্পের আওতায় ৬ কোটি ৬৭ লাখ টাকা ব্যয়ে বাছিরপুর এলাকায় ১ একর ৫ শতক জায়গায় জুড়ী থানা ভবন নির্মাণ করা হবে।

/বিটি/