ঝড়ে সুনামগঞ্জে ২৮ হাজার গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ

সুনামগঞ্জকালবৈশাখী ঝড়ে বিদ্যুৎ সঞ্চালন লাইনের খুঁটি ভেঙে সুনামগঞ্জের দিরাই ও শাল্লা উপজেলার ২৮ হাজার গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। সোমবার ভোর ৬টা থেকে ওই দুই উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ।

বিদ্যুৎ বিভাগের লোকজন সঞ্চালন লাইন সংস্কারে কাজ করে যাচ্ছেন। তবে লাইন ঠিক হতে দুদিনের মতো সময় লাগতে পারে বলে জানিয়েছেন পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তারা।

দিরাই পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, আজ  ভোরে দিরাই ও শাল্লা উপজেলার ওপর দিয়ে প্রচণ্ড বেগে কালবৈশাখী ঝড় বয়ে যায়। ঝড়ে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার পাথারারিয়া এলাকায় ১১ হাজার কিলোভোল্টের পাঁচটি ও ৩৩ হাজার কিলোভোল্টের দুটি বৈদ্যুতিক খুঁটি ভেঙে যায়। এছাড়া দিরাইয়ের ফাতেমানগর গ্রামে তিনটি ১৫ কেভি বৈদ্যুতিক ট্রান্সফরমার খুঁটিসহ ভেঙে পড়ে।

দিরাই পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম মাধব নাগ বলেন, বিদ্যুৎ লাইন চালু করার জন্য কাজ চলছে। কিন্তু যেভাবে লাইন ক্ষতিগ্রস্ত হয়েছে তা মেরামত করতে দুইদিন সময় লাগবে। তাদের অধীনে দুটি উপজেলার ২০ হাজার গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

অন্যদিকে দিরাই বিপিডিবি অফিস সূত্রে জানা যায়, নোয়াখালী বাজার ও কাঠইর এলাকায় সঞ্চালন লাইনের ৮টি খুঁটি ভেঙে যায় এবং বসতবাড়ির সংযোগলাইনের দেড়শতাধিক খুঁটি ভেঙে যায়। এতে দিরাই ও শাল্লা উপজেলার পিডিবির ৮ হাজার গ্রাহকের বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। দীর্ঘ সময় ধরে বিদ্যুৎ না থাকায় এসব উপজেলার স্বাভাবিক কার্যক্রমে স্থবিরতা দেখা দিয়েছে। শিক্ষার্থীদের লেখাপড়া, শিল্পকারখানার উৎপাদনসহ সকল কার্যক্রম বিঘ্নিত হচ্ছে। 

/বিএল/