সিলেটে পুলিশের ধাওয়া খেয়ে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেল দুজনের

সিলেটের দক্ষিণ সুরমায় ট্রাফিক সার্জেন্টের ধাওয়া খেয়ে নিয়ন্ত্রণ হারিয়ে সিএনজিচালিত অটোরিকশা ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে দুইজন নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত আটজন।

মঙ্গলবার (২৩ মে) দুপুরের দিকে সিলেট-ঢাকা মহাসড়কের তেতলী তেলিবাজার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর গ্রামের অটোরিকশা চালক মারজান ও দক্ষিণ সুরমা উপজেলার মিনিখলা গ্রামের সুফিয়ানের ছেলে শিশু আদিল। খবর পেয়ে পুলিশ নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সিলেট ওসমানী হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

পুলিশ জানায়, মহাসড়কে অটোরিকশা চলাচলের নিষেধাজ্ঞা অমান্য করে ওই অটোরিকশাটি (সিলেট-থ-১১-৬০৮৩) যাত্রী নিয়ে মহাসড়কে ওঠে। এ সময় ট্রাফিক সার্জেন্ট আসাদুজ্জামান অটোরিকশাটি থামানোর জন্য সিগন্যাল দেন। কিন্তু সিগন্যাল অমান্য করায় তিনি মোটরসাইকেল নিয়ে অটোরিকশাটিকে ধাওয়া করেন। একপর্যায়ে বিপরীত দিক থেকে আসা মাইক্রোবাসের সিলেট চ-১১-০৩৭২) সঙ্গে অটোরিকশাটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজনের মৃত্যু হয়। এ সময় উত্তেজিত জনতা ট্রাফিক সার্জেন্টের মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে। খবর পেয়ে দক্ষিণ সুরমা থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হারুন উর রশীদ বলেন,  মহাসড়কে অটোরিকশা চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। অটোরিকশা চালক আইন অমান্য করে ট্রাফিক সিগন্যাল না মেনে মহাসড়কে উঠে যায়।

/বিএল/