২৬ বই-লিফলেটসহ শিবিরের ২ নেতা আটক

মৌলভীবাজারে বিশেষ অভিযান চালিয়ে ২৬ বই ও লিফলেটসহ শিবিরের দুই নেতাকে আটক করেছে মডেল থানা পুলিশ। শুক্রবার (১৫ অক্টোবর) রাতে মৌলভীবাজার পৌর শহরের ৬৪১ পূর্ব সুলতানপুর এলাকায় চাঁদ মিয়ার বসত বাড়ি থেকে বৈঠক করার সময় তাদের আটক করা হয়।

আটকরা হলেন- মৌলভীবাজার টাউন সিনিয়র মাদ্রাসার ছাত্র শিবিরের সভাপতি সাব্বির ইসলাম তানভির ও সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন মোহাম্মদ বখতিয়ার। তাদের মধ্যে সাব্বিরের বাড়ি রাজনগর উপজেলায় ও কুতুব উদ্দিনের বাড়ি কুলাউড়া উপজেলার টাট্রিউলি গ্রামে।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে মৌলভীবাজার পুলিশ সুপার হলরুমে এক সংবাদ সম্মেলনে জেলা অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) হাসান মো. নাসের রিকাবদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে আটক করা হয়েছে। তারা ঘটনাস্থলে রাষ্ট্রদ্রোহী ও ধ্বংসাত্মক এবং সন্ত্রাসী কার্যক্রমের জন্য গোপনে বৈঠক করছিল। এ সময় অন্যান্যরা দৌড়ে পালিয়ে গেলেও তানভির ও বখতিয়ারকে পুলিশ আটক করতে সক্ষম হয়।

তিনি আরও জানান, তাদের কাছ থেকে জামায়াতে ইসলামী ও ছাত্র শিবিরের জিহাদি বই, লিফলেট, চাঁদা আদায়ের রশিদ, মোবাইল ফোনসহ ২৬ ধরনের বই উদ্ধার করা হয়।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, সম্প্রতি পূজামণ্ডপে হামলার সঙ্গে তাদের কোনও সম্পৃক্ততা নেই। রিমান্ডের জন্য আদালতে আবেদন জানানো হবে। এছাড়া দুর্গাপূজার সময় সংঘটিত কর্মকাণ্ডে কুলাউড়া ও কমলগঞ্জ উপজেলায় পৃথক পাঁচটি মামলা দায়ের করা হয়েছে এবং দুই জনকে গ্রেফতার করা হয়েছে।