একসঙ্গে বিষপানে প্রেমিক-প্রেমিকার ‘আত্মহত্যা’

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার মাধবপুর ইউনিয়নের দলই চা বাগানের প্রেমিক যুগল শ্রমিক বিপুল সাঁওতাল (২২) ও গীতা মাদ্রাজীর (১৬) লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (২ এপ্রিল) সকালে কমলগঞ্জ উপজেলার মাধবপুর চা বাগান এলাকায় তারা একসঙ্গে বিষপানে আত্মহত্যা করেন বলে জানা গেছে।

নিহতের স্বজন ও এলাকাবাসীর সঙ্গে কথা বলে জানা গেছে, বছরখানেক আগে থেকে দলই চা বাগানের লছমী লাইনে তাদের প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। একপর্যায়ে গীতা অন্তঃসত্ত্বা হয়ে পড়লে এক মাস আগে প্রেমিকাকে নিজ বাড়িতে নিয়ে আসেন প্রেমিক। তবে বিপুলের পরিবার গীতাকে মেনে নেয়নি। এ নিয়ে পরিবারের সঙ্গে ঝগড়া লেগেই ছিল। এই নিয়ে শনিবার সকাল সাড়ে ৮টার দিকে বাড়ির সবার অজান্তে বিষপান করেন তারা। বিষয়টি পরিবারের লোকজন টের পেয়ে তাদেরকে উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যান। দুপুরে গীতা এবং সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বিপুল মারা যান।

দলই চা বাগান পঞ্চায়েত সম্পাদক সেতু রায় এ তথ্য নিশ্চিত করে বলেন, কী কারণে তারা আত্মহত্যার পথ বেছে নিলো তা বলতে পারবো না।

মাধবপুর ইউনিয়নের স্থানীয় ইউপি সদস্য শিবনারায়ণ শীল জানান, মেয়েটি অন্তঃসত্ত্বা ছিল। মাসখানেক ধরে মেয়েটি ছেলের বাড়িতেই অবস্থান করছে।

কমলগঞ্জ থানার এএসআই ইশতিয়াক আহমদ জানান, মৌলভীবাজার সদর হাসপাতালেই দুই জনের ময়নাতদন্ত হয়েছে। এ ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে। লাশ নিজ নিজ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।