কুয়েটে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ





কুয়েটখুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) ২০১৬-২০১৭ ইং শিক্ষাবর্ষের ১ম বর্ষ বিএস-সি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সে ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। রবিবার রাতে প্রথম ৫০৫৯ জনের মেধাতালিকা প্রকাশ করা হয়। ভর্তি পরীক্ষার ফলাফল বিশ্ববিদ্যালয়ের নোটিশ বোর্ড ও ওয়েবসাইটে (www.kuet.ac.bd, admission.kuet.ac.bd) পাওয়া যাবে। মেধাক্রম ও বিভাগ পছন্দ অনুযায়ী বিভিন্ন বিভাগে ১০০৫ আসনের বিপরীতে পর্যায়ক্রমে শিক্ষার্থী ভর্তি করা হবে।


১ম পর্যায়ে মেধা তালিকার প্রথম ২০০০ জনকে আগামী ৩ ডিসেম্বর সকাল ৯টা থেকে দুপুর ১টার মধ্যে বিশ্ববিদ্যালয়ে রিপোর্টিং ও বিভাগ পছন্দের ফরম সংগ্রহ করতে হবে। ওইদিন সকাল সাড়ে ৯টা থেকে সনদপত্র যাচাই ও স্বাস্থ্য পরীক্ষার পর পছন্দ, মেধাক্রম ও আসন খালি থাকা সাপেক্ষে উপস্থিত প্রার্থীদের সম্ভাব্য বিভাগ বরাদ্দ দেওয়া হবে।
উল্লেখ্য, গত ২৮ অক্টোবর সকাল সাড়ে নয়টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ভর্তিপরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়। এবার ভর্তি পরীক্ষার মাধ্যমে পুরকৌশল বিভাগে ১২০ জন, তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগে ১২০ জন, যন্ত্রকৌশল বিভাগে ১২০ জন, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১২০ জন, ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, লেদার ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, আরবান অ্যান্ড রিজিওনাল প্লানিং বিভাগে ৬০ জন, বিল্ডিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কনস্ট্রাকশন ম্যানেজমেন্ট বিভাগে ৬০ জন, বায়োমেডিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন, আর্কিটেকচার বিভাগে ৪০ জন, ম্যাটেরিয়াল সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৬০ জন, এনার্জি সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ৩০ জন এবং সংরক্ষিত ৫টি আসনসহ সর্বমোট ১০০৫ জন ছাত্র-ছাত্রী ভর্তি করা হবে।
কুয়েটে ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ৩টি অনুষদের ১৪টি বিভাগে ১০০৫ আসনের বিপরীতে যোগ্য ১২৭১৭ জন আবেদনকারীর সকলেই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের সুযোগ পায়, তাদের মধ্যে ৯৮১৮ (৭৭.২০%) জন পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। ১ম বর্ষ বিএস-সি ইঞ্জিনিয়ারিং, বিইউআরপি ও বিআর্ক কোর্সের শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন ও ক্লাশ শুরু হওয়ার সম্ভাব্য তারিখ ২০১৭ সালের ১৬ ফেব্রুয়ারি সকাল ১০টা।
/এইচকে/আপ-এআর/