ঢাবি’র সব শিক্ষার্থীকে স্বাস্থ্য বীমা প্রকল্পের আওতায় আনা হবে: উপাচার্য

ঢাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান (ফাইল ছবি)ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে ২০২১ সালে বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ পূর্তির আগেই সব শিক্ষার্থীকে স্বাস্থ্য বীমা প্রকল্পের আওতায় আনা হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান। শনিবার (২৪ ফেব্রুয়ারি) ছাত্র-শিক্ষক কেন্দ্র (টিএসসি) মিলনায়তনে ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের পুনর্মিলনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
উপাচার্য বলেন, ‘দেশ ও জাতির সার্বিক উন্নয়ন ও অগ্রগতিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই অনন্য অবদান রেখে চলেছে। সুস্থ জাতি গঠনে শিক্ষার্থীদের সুস্থ মন ও দেহ দরকার। তাই সব শিক্ষার্থীর স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সংশ্লিষ্টদের এগিয়ে আসতে হবে।’
তিনি আরও বলেন, ‘সামাজিক চাহিদা পূরণে যুগোপযোগি গবেষণা কার্যক্রম পরিচালনার ওপর গুরুত্বারোপ করতে হবে। ২০২১ সালের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয়কে বিশ্ব র‌্যাকিং-এর শীর্ষে আনতে অ্যালামনাইদের স্ব স্ব অবস্থান থেকে কাজ করতে হবে।’

অনুষ্ঠিত পুনর্মিলনি অনুষ্ঠান ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আবু তালেবের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির। বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইয়াতুল ইসলাম, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের চেয়ারম্যান আরাস্ত খান ও ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সৈয়দ মাহবুবুর রহমান।

অনুষ্ঠানে ব্যাংকিং অ্যান্ড ইন্স্যুরেন্স বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. এ আর খানকে আজীবন সম্মাননা প্রদান করা হয়।