দাওরায়ে হাদিসের ফল প্রকাশ বৃহস্পতিবার



কওমি-মাদ্রার-বোর্ডের-ওয়েব-সাইটকওমি মাদ্রাসার দাওরায়ে হাদিস (তাকমিল) পরীক্ষার ফল প্রকাশিত হবে ৫ জুলাই বৃহস্পতিবার। দাওরায়ে হাদিসকে মাস্টার্স সমমান ঘোষণার পর দ্বিতীয়বারের মতো ফল প্রকাশ করা হবে। পরীক্ষার ফল হাইআতুল উলয়ার নিজস্ব ওয়েব সাইট https://alhaiatululya.com এ পাওয়া যাবে।
মোবাইল ফোনের মেসেজের মাধ্যমেও ফল পাওয়া যাবে। যেকোনও নম্বর থেকে মেসেজ অপশনে গিয়ে HTR (স্পেস)রোল নম্বর লিখে Send করতে হবে ৯৯৩৩ নম্বরে।
এবার পরীক্ষার্থী সংখ্যা ছিল ছাত্র ১৪,৭৪৭; ছাত্রী ৬,০০২; মোট ২০,৭৪৯ জন। সারাদেশে ১৭২টি ছাত্র কেন্দ্রে ও ১৫০টি ছাত্রী কেন্দ্রে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।
মোট মাদ্রাসা সংখ্যা ১০৩৮টি; পুরুষ মাদ্রাসা ৫৫৪টি, মহিলা মাদ্রাসা ৪৮৪টি। দেশের ৬টি কওমি মাদ্রাসা শিক্ষাবোর্ডর অধিভুক্ত দাওরায়ে হাদিস মাদ্রাসার ছাত্র-ছাত্রীরা এ পরীক্ষায় অংশ নেন।
৬টি বোর্ডের অধীনে গত ২৬ এপ্রিল এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। বোর্ডগুলো হলো, বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশ, বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশ, আযাদ দ্বীনী এদারায়ে তা’লীম বাংলাদেশ, তানযীমুল মাদারিসিদ দ্বীনিয়া বাংলাদেশ, আঞ্জুমানে ইত্তেহাদুল মাদারিস বাংলাদেশ ও বেফাকুল মাদারিসিদ্দীনিয়্যা বাংলাদেশ।