এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে কিছুই বলেননি শিক্ষামন্ত্রী

শিক্ষা মন্ত্রণালয়শিক্ষাপ্রতিষ্ঠান খোলা এবং এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি কিছুই বলেননি বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) কয়েকটি অনলাইন গণমাধ্যমে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা এবং এইচএসসি পরীক্ষার বিষয়ে কথা বলেছেন বলে প্রকাশিত খবরের পরিপ্রেক্ষিতে সন্ধ্যার পর মন্ত্রণালয় এ তথ্য জানায়।
দুই অনলাইন গণমাধ্যমের খবরে শিক্ষামন্ত্রীর বরাত দিয়ে ‘এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে’ ও ‘শিক্ষা প্রতিষ্ঠান খোলা এবং এইচএসসি পরীক্ষা নিয়ে সিদ্ধান্ত শিগগিরই’ শিরোনামে সংবাদ পরিবেশিত হয়।
এই সংবাদের প্রেক্ষিতে শিক্ষা মন্ত্রণালয় জানায় শিক্ষামন্ত্রী এ বিষয়ে কোনও কথা বলেননি।
মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ আবুল খায়ের বলেন, ‘আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এইচএসসি পরীক্ষা এবং শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয় নিয়ে কোনও কথা বলেননি। অনুষ্ঠানের বাইরে শিক্ষামন্ত্রীকে এ বিষয়ে জিজ্ঞাসা করলে তিনি কোনও কথা বলেননি। বুধবার সংবাদ সম্মেলন রয়েছে। শিক্ষামন্ত্রী যা বলার সেখানে গণমাধ্যমকর্মীদের সঙ্গে কথা বলবেন। যদি কেউ এ বিষয় নিয়ে মন্ত্রীর বরাত দিয়ে কথা বলেন, তা সত্য নয়।’
উল্লেখ্য, বুধবার (৩০ সেপ্টেম্বর) বেলা ১২টায় গণমাধ্যমকর্মীদের সঙ্গে মত বিনিময় করবেন।