বঙ্গবন্ধু ডিজিটাল ইউনিভার্সিটি শিগগিরই নিজস্ব ক্যাম্পাসে ফিরবে

খুব শিগগিরই ভাড়া করা ভবন থেকে নিজস্ব ক্যাম্পাসে পরিচালিত হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) কার্যক্রম। বিশ্ববিদ্যালয়টির নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমানের সঙ্গে মতবিনিময়কালে এ কথা জানান।

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের ধানমন্ডির নগরকেন্দ্রে দুই উপাচার্য মতবিনিময় করেন।   

জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মশিউর রহমান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির নবনিযুক্ত উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলামকে শুভেচ্ছা জানান এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির সফলতা কামনা করেন।

এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির যাত্রা শুরু হয়েছিল জাতীয় বিশ্ববিদ্যালয়ের নগর কার্যালয়ের তিনটি কক্ষে। জাতীয় বিশ্ববিদ্যালয় শুরু থেকেই জাতির পিতার নামে প্রতিষ্ঠিত এই বিশ্ববিদ্যালয়কে অনেক ক্ষেত্রে সহায়তা করে আসছে। সেজন্য আমি জাতীয় বিশ্ববিদ্যালয় পরিবারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।’

অনুষ্ঠানে নবনিযুক্ত উপাচার্য বিশ্ববিদ্যালয়কে পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় হিসেবে দাঁড় করানোর প্রতিশ্রুতি ব্যক্ত করেন। তিনি বলেন, খুব শিগগিরই ভাড়া করা ভবন থেকে নিজস্ব ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়টি পরিচালিত হবে। এ জন্য প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) চূড়ান্ত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়টির উন্নয়নে জাতীয় বিশ্ববিদ্যালয়কে পাশে থাকার আহ্বান জানিয়েছেন উপাচার্য।