ভর্তি ফি বেশি নেওয়ার অভিযোগ, সারাদেশে তদন্তে নেমেছে মনিটরিং টিম

মাধ্যমিকে শিক্ষার্থী ভর্তিতে অতিরিক্ত ফি নেওয়ার অভিযোগ পেয়ে সারাদেশে সরেজমিন তদন্তে নেমেছে শিক্ষা মন্ত্রণালয় ও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মনিটরিং টিম।  এর মধ্যে চারটি টিম শিক্ষা মন্ত্রণালয়ের, ঢাকা মহাগরের জন্য মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের ১৬টি, বিভাগীয় সদর জেলার জন্য অধিদফরের আটটি এবং জেলা পর্য়ায়ের জন্য ৫৫টি মনিটরিং টিম মাঠে নেমেছে।  

বুধবার (২১ ডিসেম্বর) শিক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানায়। মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান, শিক্ষা মন্ত্রণালয়ের চার জন উপসচিবের নেতৃত্বে চারটি মনিটরিং কমিটির সদস্যরা সরকারি ও বেসরকারি স্কুল এবং বেসরকারি স্কুল অ্যান্ড কলেজে ২০২৩ শিক্ষাবর্ষে শিক্ষার্থীদের ভর্তির ক্ষেত্রে মন্ত্রণালয়ের ভর্তি নীতিমালা অনু্যায়ী ভর্তি ফি, উন্নয়ন ফিসহ অন্যান্য ফি সংক্রান্ত নির্দেশনা শিক্ষাপ্রতিষ্ঠান কর্তৃপক্ষ মানছে কিনা তা সরেজমিনে যাচাইয়ের জন্য বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ভিজিট করছেন।

শিক্ষা মন্ত্রণালয় জানায়, উপজেলা মনিটরিং কমিটি উপজেলার সব শিক্ষাপ্রতিষ্ঠানে উল্লিখিত বিষয়ে সরেজমিনে মনিটরিং করে অধিদফতরে রিপোর্ট দিয়েছে। কোথাও কোনও অনিয়ম পাওয়া গেলে বিধি অনুসারে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।