অক্ষয়ের ‘রুস্তম’-এ হতাশ আমির!

বক্সঅফিসে হৃত্বিক রোশানের ‘মহেঞ্জো দারো’-কে ছাপিয়ে বেশ ভালো ব্যবসা করছে অক্ষয় কুমারের ‘রুস্তম’। সমালোচকদের কাছ থেকেও মোটামুটি সাড়া পাচ্ছে চলচ্চিত্রটি।

53810239.cms

কিন্তু ব্যবসা সফল হওয়ার পরও ‘রুস্তম’ নিয়ে বলিউড অভিনেতা আমির খান হতাশ! শুধুই কী আমির! পুরো টিম আমির খানই নাকি হতাশ!
বলিউডে কোনও কিছুই চাপা থাকে না। ক্ষোভ, আনন্দ ও হতাশা দ্রুতই প্রকাশ হয়ে যায় মিডিয়ার কল্যাণে। ‘রুস্তম’ নিয়ে আমির খান ও তার টিমের হতাশাও চাপা থাকল না। জানা গেছে, ভারতের ইতিহাসে অন্যতম চাঞ্চল্যকর হত্যা মামলা ও কেএম নানাবাতিকে আমির খান নিজেই একটি চলচ্চিত্র নির্মাণ করতে চেয়েছিলেন। কিন্তু অক্ষয় ‘রুস্তম’ নির্মাণের ঘোষণা দিলে নিজের পরিকল্পনা ভেস্তে যায় আমিরের।
টিম আমির খান সংশ্লিষ্ট একটি সূত্র জানায়, নানাবতিকে নিয়ে ছবি নির্মাণের অংশ হিসেবে তারা ব্যাপক গবেষণা শুরু করেছিলেন। আমাদের কয়েকজন এ ছবির বিষয় নিয়েও গবেষণা শুরু করেন। কিন্তু অক্ষয়ের ‘রুস্তম’ দেখার পর আমরা হতাশ হয়েছি। মামলাটির সঙ্গে ‘রুস্তম’ ছবির যোগসূত্র খুব কম। আমাদের ছবিটির মূল বিষয় ভিন্নরকম হতো। আমাদের সময়ে এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ মামলা। এটা নিয়ে ছবি নির্মাণ করতে আমাদের আরও দায়িত্বশীল হওয়া উচিত ছিল।
সূত্র জানায়, আমির খান নানাবতির বিধবা স্ত্রী সিলভিয়াকেও রাজি করিয়েছিলেন। এই মামলা নিয়ে ছবি তৈরি করতে আমির খুব উদগ্রীব ছিলেন। ছবি পরিচালনার বিষয়ে রাম মাধবানির সঙ্গে যোগাযোগ করেন আমির। সত্য ঘটনা অবলম্বনে ‘নিরজা’ নির্মাণ করায় মাধবানিকে উপযুক্ত ব্যক্তি মনে করেছিলেন আমির।
অভিনেত্রী পূজা ভাট ও সনি রাজধানও একই ঘটনার ওপর ভিত্তিতে ছবি তৈরির ঘোষণা দিয়েছিলেন।

সূত্র: হিন্দুস্তান টাইমস।

/এএ/এম/