বেহালার সুর ধরে দু’জনে...

ভোয়োলিন বাজাচ্ছেন সাফা, শেখাচ্ছেন গাজী রাকায়েত।গভীর মনোযোগ দিয়ে বেহালা বাজাচ্ছেন গাজী রাকায়েত ও সাফা কবির। সম্পর্কে নানা-নাতনী তারা। সুরের মূর্ছনায় মুগ্ধ দু’জনে। কারণ, গাজী রাকায়েত তার নিজের সুরের বিদ্যা নাতনী সাফা কবিরকে দেওয়ার চেষ্টা করছেন।

এমন দৃশ্য এবার ঈদে ‘ভায়োলিন’ শিরোনামের নাটকে দেখা যাবে। সৈয়দ ইকবালের রচনা এবং তপু খানের পরিচালনায় এতে গাজী রাকায়েত ও সাফা কবির ছাড়াও অভিনয় করেছেন শাকিল আহমেদ, নওশাবা, আজাদসহ অনেকে।
সম্প্রতি গাজীপুর, মাওনা, মুন্সিগঞ্জ, সাভার ও ঢাকাসহ মনোরম সব লোকেশনে নাটকটির শুটিং সম্পন্ন হয়। ঈদের দিন রাত ৭.৩৫ মিনিটে দেশটিভিতে প্রচার হবে এটি।
নাটকটি প্রসঙ্গে গাজী রাকায়েত বলেন, ‘‘অনেক বছর পর তৃপ্ত হওয়ার মতো একটি গল্পে কাজ করলাম। সবচেয়ে মজা লেগেছে গল্পের বাঁকগুলো। ‘আমি-তুমি’ বলা ভালোবাসার বাইরের গল্প এটি। আর বাবা আর মেয়ের অদ্ভুত সম্পর্কের গল্প ফুটে উঠেছে এখানে। দর্শক ঈদে সত্যি অন্যরকম আনন্দ পাবেন নাটকটি দেখে।’’    
আর সাফা কবির বলেন, ‘আমার ক্যারিয়ারে এমন গল্পে এই প্রথম কাজ করলাম। নাটকটিতে অভিনয় করে অন্যরকম ঘোরে চলে গেছি। বাবা-মা এবং পরিবারের প্রতিটি সম্পর্ককে একটু অন্যভাবেই জেনেছি এই নাটকটিতে অভিনয় করে।’
/এস/এমএম/