অবসাদে ভুগতেন হৃত্বিক!

হৃত্বিক রোশানশুধু ব্যক্তিজীবন নয়, পেশাগত জীবনে এসেও অবসাদে পড়েছিলেন বলিউড তারকা হৃত্বিক রোশন। তাকে লড়তে হয়েছে বিষণ্নতার বিরুদ্ধে। তবে কোনও কোনও সময় এমন পথ পাড়ি দিয়েছেন, সরাসরি না বললেও বিষয়টি নিয়ে বিশদ জানিয়েছেন এ তারকা।

ভারতের মুম্বাইয়ে এম পাওয়ার-এর আয়োজনে ‘এভরিডে হিরোজ’ নামে একটি প্রচারণা অভিযানের উদ্বোধনী অনুষ্ঠানে হৃত্বিক সাংবাদিকদের এসব কথা বলেন।

পাশাপাশি পরামর্শও ছিল ভারতের প্রথম এ সুপারহিরোর। ‘মনস্তাত্ত্বিক সমস্যা নিয়ে আমাদের অবশ্যই বলতে হবে, এটি এমন রোগ নয়, যার চিকিৎসা সম্ভব নয়।’ হৃত্বিক লোকজনের প্রতি আহ্বান জানান, তারা যেন মানসিক সমস্যাকে একটি সাধারণ রোগ হিসেবে গ্রহণ করে তার বিরুদ্ধে লড়াই চালিয়ে যান।

হৃত্বিক আরও বলেন, ‘জীবনে আমি অনেক চড়াই-উৎড়াই দেখেছি। আমি বিষণ্নতার মধ্য দিয়ে গিয়েছি। অনেক বিষয়ে আমি ধন্দের সম্মুখীন হয়েছি তা আপনাদের বলে বোঝাতে পারব না!’ 

জানান, তার অনেক বন্ধুই নীরবে এই বিষণ্নতাসহ বিভিন্ন বিভিন্ন মানসিক সমস্যার বিরুদ্ধে লড়ে যাচ্ছেন। কিন্তু এ নিয়ে কেউ কথা বলছেন না। বিষয়টি হৃত্বিকের জন্য পীড়াদায়ক বলেও তিনি উল্লেখ করেন। শেষে বলেছেন হাসতে। কারণ হাসিই পারে জীবনকে নতুনভাবে চেনাতে।

 

সূত্র: এনডিটিভি।

/এসএ/এম/