নাটক নির্মাণে দিতি কন্যা লামিয়া

এক অনুষ্ঠানে লামিয়া, বাঁধন ও দিতিঅকাল প্রয়াত অভিনেত্রী দিতি নির্মাণেও বেশ সরব ছিলেন। চলতি বছরের ১৯ মার্চ না ফেরার দেশে চলে গেছেন তিনি।
প্রস্থানের আট মাসের মাথায় দিতি কন্যা লামিয়া এবার নির্মাতা হিসেবে নাম লেখাচ্ছেন। জানা গেছে পড়াশুনাটাও করেছেন তিনি এই বিষয়ে।
সেই ধারাবাহিকতায় অভিনয়ে না হলেও নির্মাণে মায়ের পথ অনুসরণ করতে যাচ্ছেন সোহেল চৌধুরী-দিতি তারকা দম্পতির একমাত্র কন্যা লামিয়া চৌধুরী।
খবরটি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেছেন, অভিনেত্রী বাঁধন। যিনি লামিয়ার নির্দেশনায় প্রথম নাটকে অভিনয় করতে যাচ্ছেন। তিনি জানান, নাটকটির নাম ‘দুই পুতুলের গল্প’। এতে বাঁধনের সঙ্গে অভিনয় করবেন এফএস নাঈম ও কল্যাণ কোরাইয়া। এটি রচনা করেছেন আজম খান। আর শুটিং হবে ২০ ও ২১ নভেম্বর।
দিতির সঙ্গে কোনও এক আনন্দ আড্ডায় বাঁধনবাঁধন বলেন, ‘দিতি আপার সঙ্গে আমার সম্পর্কটা ছিলো পারিবারিক এবং বন্ধুত্বপূর্ণ। একসঙ্গে আমাদের অনেক শুটিং অনেক স্মৃতি জড়িয়ে আছে। ভাবতে ভালো লাগছে তার সন্তানের নির্দেশনায়ও আমি এখন কাজ করছি। আরও ভালোলাগার বিষয়- আমরা শুটিং করবো গুলশানের সেই বাসায়, যে বাসাটায় দিতি আপা শেষ পর্যন্ত কাটিয়েছেন। এই বাসাতে তিনি তার অনেক নাটকের শুটিংও করেছেন। আশা করছি কাজটি ভালো হবে।’ 

/এস/এমএম/