জাহিদ হাসানের আশীর্বাদের ফুঁ

জাহিদ হাসান। ছবি সাজ্জাদআড্ডা মাতিয়ে রাখতে অভিনেতা জাহিদ হাসানের বিশেষ খ্যাতি আছে। শুটিং ফাঁকে আড্ডায় মধ্যমণি হয়ে থাকেন তিনি। সহশিল্পীরাই যার সাক্ষী। হাসি, আড্ডা আর আনন্দের বাইরেও এ অভিনেতার আরও একটি প্রশংসার কথা শোনা যায় তার অনুজ শিল্পীদের কাছে। তা হলো- জাহিদ হাসানের আশীর্বাদ ও পরামর্শ।

বয়সে তার ছোটদের কাছে ডেকে সুন্দর করে কাজও বুঝিয়ে দেন এ অভিনেতা। আর ক্যামেরার সামনে দাঁড়ানোর আগে দোয়া পড়ে ‘ফুঁ ’দিয়ে দেন মাঝে মধ্যে। যেমনটা দেখা গেল বুধবার বিএফডিসিতে শুটিং চলাকালে। সেখানে প্রতীক ও প্রীতম হাসানের গান ‘বেয়াইন সাহেব’র শুটিং চলছিল। যেখানে মডেল হিসেবে কাজ করছেন জাহিদ হাসান ও শায়লা সাবি।
সাবির শুটিং শুরুর আগে কাছে ডেকে জাহিদ বলেন, ‘কী বলেছিলাম, মনে আছে তো তোর? মনে মনে তাই বল।’ সঙ্গে জাহিদ নিজে বলেই ফুঁ দিয়ে দেন সাবির মাথায়।
শুটিংস্পটে জাহিদকে যারা দেখেছেন তারা জানেন, এ ঘটনা নতুন নয়। তিনি প্রায়ই জুনিয়র শিল্পীদের নানা পরামর্শ দেওয়ার পাশাপাশি শুভকামনাটাও দিয়ে দেন।
তাই অনুজদের কাছে প্রায় শোনা যায় এ অভিনেতাকে নিয়ে নানা স্তুতি-কথা।ভিডিওতে নাচার সময় জাহিদ হাসান ও সাবি। ছবি সাজ্জাদ হোসেন


এম/