তরুণ নির্মাতা রাসেল আহমেদের অকাল মৃত্যু

রাসেল আহমেদমেধাবী তরুণ নির্মাতা রাসেল আহমেদ আর নেই (ইন্নালিল্লাহ…রাজিউন)। সোমবার (১৫ মে) সন্ধ্যায় হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি প্রাণ হারান।
রাসেল আহমেদের বন্ধু-সহকর্মীরা জানান, হঠাৎ অসুস্থ হয়ে পড়লে রাসেলকে রাজধানীর উত্তর বাড্ডার একটি বেসরকারি হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে চিকিৎসকরা জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটে দ্রুত পাঠান। সেখানকার চিকিৎসকরা জানান, রাসেল আর নেই।
‘নৃ’ নামে একটি ভিন্ন ধারার চলচ্চিত্র নির্মাণ করেছিলেন রাসেল আহমেদ। শুটিংয়ের কাজ শেষ করলেও এর মুক্তি দেখে যেতে পারেননি বরিশালের এই স্বপ্নবাজ নির্মাতা।
এই সিনেমারই চিত্রগ্রাহক শরীফ খৈয়াম আহমেদ ঈয়ন জানালেন, ‘সোমবার ছিল রাসেল ভাইয়ের দ্বিতীয় বিবাহবার্ষিকী। আর সেই দিনেই তিনি চলে গেলেন। আমাদের ‘নৃ’-কে নিয়ে অনেক পরিকল্পনা ও স্বপ্ন ছিলো। হঠাৎ সব স্বপ্ন মিশে গেল দূর অজানায়।”
রাসেল আহমেদ বেশ কিছু নাটকও নির্মাণ করেছিলেন। দেশটিভিতে প্রচার হওয়া ‘ফ্লাইওভার’ দিয়ে ভালোই নজর কেড়েছিলেন সমালোচক মহেলে। এরপর ‘কনফেশন’সহ আরও কিছু নাটক তৈরি করেছেন তিনি।

‘নৃ’-এর ট্রেলার:


স্ত্রী ইথেল আহমেদকে নিয়ে ঢাকার উত্তর বাড্ডায় ছিলো তার নিবাস। পারিবারিক সূত্রে জানা গেছে, রাসেলের মরদেহ সোমবার দিবাগত রাতেই নিয়ে যাওয়া হচ্ছে গ্রামের বাড়ি বরিশালে। সেখানেই মঙ্গলবার (১৬ মে) পারিবারিক কবরস্থানে সমাহিত করা হবে এই ‘নৃ’ কারিগরের মরদেহ।
এমএম