অবশেষে অন্তর্জালে কুসুমের ‘নেশা’

ভিডিওতে সুজন ও কুসুমপ্রায় ১৮ বছর আগে প্রকাশিত হয়েছিল অভিনেত্রী কুসুম সিকদারের একমাত্র একক অ্যালবাম। এরপর মাঝেমধ্যে গান করেছেন। তবে অভিনয়েই বেশি সময় দিয়েছেন।

দীর্ঘদিন বিরতির পর চলতি বছরের শুরু থেকে তিনি ফের গানের অডিও-ভিডিও নির্মাণে নিজেকে জড়িয়েছেন। গত মে মাস থেকেই ঘোষণা দিয়ে আসছিলেন তার ভিডিও চমক প্রকাশের। গেল তিন মাস ধরেই গানটির অংশবিশেষ সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ উড়োউড়ি করছিলো।
ভিডিওতে কুসুম সিকদারঅবশেষে ৩ আগস্ট বঙ্গবিডি’র উইটিউব চ্যানেলে প্রকাশ পায় তার গাওয়া ‘নেশা’ নামের গানটির পূর্ণাঙ্গ ভিডিও। কুসুমের নিজের লেখায় গানটির সুর-সংগীত করেছেন হৃদয় খান। আর ভিডিওটি নির্মাণ করেছেন যৌথভাবে শুভ্র খান ও শ্রাবণী ফেরদৌস। সফট রোমান্টিক ঘরানার এই গানের ভিডিওতে বেশ কিছু সাহসী দৃশ্যে দেখা গেছে তাকে। আর সঙ্গে আছেন র‌্যাম্প মডেল সুজন।
ভিডিওতে কুসুম ও সুজনপ্রসঙ্গত, কুসুম সিকদারের প্রথম একক গানের অ্যালবাম ‘তুমি আজ কত দূরে’। তারপর ‘অদল-বদল’ ও ‘জীবনের যত চাওয়া’ নামে দুটি মিশ্র গানের অ্যালবামে কণ্ঠ দিয়েছিলেন তিনি। টিভি-চলচ্চিত্রে অভিনয় এবং অডিও অ্যালবামের গানের বাইরে কুসুম সিকদার লেখালেখিতেও বেশ পারঙ্গম। ২০১৫ সালের গ্রন্থমেলায় প্রকাশিত হয় তার কবিতার বই ‘নীল ক্যাফের কবি’।
দেখুন কুসুমের ‘নেশা’ গানটির ভিডিও:

/এমএম/