অস্কারযজ্ঞ সরাসরি দেখবেন যেভাবে

লালগালিচা বসানো হয়েছে। রূপসজ্জাকরদের ব্যস্ততা শুরু হয়ে যাচ্ছে। টাক্সেডো আর গাউন গুছিয়ে রেখেছেন তারকারা। বাংলাদেশে রাত পোহালেই হলিউডের সবচেয়ে কাঙ্ক্ষিত রাত ৯০তম অ্যাকাডেমি অ্যাওয়ার্ডসের পর্দা উঠবে।
অস্কার অনুষ্ঠানকে ঘিরে এক ছাদের নিচে জড়ো হবেন চলচ্চিত্র দুনিয়ার নামিদামি তারকারা। বিশ্বের সবচেয়ে মর্যাদাসম্পন্ন পুরস্কার বিতরণী আসরটিতে দেখা যাবে সবার প্রিয় অভিনেতা-অভিনেত্রী ও পরিচালকদের। ২০১৭ সালে হলিউডের সেরা কাজগুলোর জন্য স্বীকৃতি দেবে অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সেস।
ঘরে বসেই বিজয়ীদের শেষ হাসি দেখার সুযোগ পাবেন বাংলাদেশের দর্শকরাও। এজন্য টিভি পর্দায় চোখে রাখতে হবে নির্দিষ্ট তিনটি চ্যানেলে। মোবাইল ফোনেও থাকছে এ অনুষ্ঠান উপভোগের সুযোগ।
যুক্তরাষ্ট্রের লস অ্যাঞ্জেলেসে হলিউড অ্যান্ড হাইল্যান্ড সেন্টারের ডলবি থিয়েটারে ৪ মার্চ (বাংলাদেশ সময় ৫ মার্চ ভোর) বসবে ৯০তম অস্কার অনুষ্ঠান। এবিসি নেটওয়ার্কের মাধ্যমে এই আয়োজন সরাসরি সম্প্রচার করা হবে বিশ্বের ২২৫টিরও বেশি দেশে।
বাংলাদেশের দর্শকরা সোমবার (৫ মার্চ) ভোর ৬টা থেকে স্টার মুভিজ, স্টার মুভিজ এইচডি ও স্টার মুভিজ প্রিমিয়ার চ্যানেল তিনটিতে দেখতে পারেন এবারের অস্কারযজ্ঞ। এছাড়া অনলাইনে হটস্টার সরাসরি দেখাবে অনুষ্ঠানটি। মোবাইল সেটে হটস্টার অ্যাপ থাকলেও উপভোগ করা যাবে ৯০তম অস্কারের জমকালো আয়োজন।
আয়োজনে বিজয়ীদের নাম ঘোষণা ও পুরস্কার প্রদান অনুষ্ঠান শুরুর আগের এক ঘণ্টা লালগালিচায় পা মাড়াবেন তারকারা।
গত বছরের মতো এবারও অস্কারের উপস্থাপক মার্কিন টক শো উপস্থাপক জিমি কিমেল। গুইলেরমো দেল তোরোর ‘দ্য শেপ অব ওয়াটার’ সর্বাধিক ১৩টি মনোনয়ন পেয়েছে।