মাদকের বিস্তার ও প্রতিকার নিয়ে...

প্রতিযোগিতার ৩ বিচারক সুবর্ণা মুস্তাফা, গিয়াস উদ্দিন সেলিম ও আফসানা মিমিদেশে মাদকের বিস্তার ও প্রতিকারের ওপর বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নির্মিত তিন মিনিটের শর্টফিল্ম নিয়ে আয়োজন করা হয়েছে ‘স্টার-ব্র্যাকইউ শর্টফিল্ম কনটেস্ট- ২০১৮’।
আগামী ১৫ মার্চ এর গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত হতে যাচ্ছে। এর আয়োজক স্টার সিনেপ্লেক্স ও ব্র্যাক ইউনিভার্সিটি।
আয়োজক সূত্রে জানা যায়, এতে দেশের বেশ কয়েকটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অংশ নিয়েছেন। এর মধ্যে আছে ব্র্যাক ইউনিভার্সিটি, ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস, আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি, ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, নর্থ সাউথ ইউনিভার্সিটি, ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস, আহসানউল্লাহ ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, মিলিটারি ইন্সটিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি, ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ও ড্যাফোডিল ইউনিভার্সিটি।
গত ২৫ ফেব্রুয়ারি থেকে ১০ মার্চ পর্যন্ত নির্মাতারা তাদের চলচ্চিত্র প্রতিযোগিতার নির্দিষ্ট ফেসবুক পেজে আপলোড করেন। এরমধ্যে জুরি বোর্ডের ৯০ ভাগ ও ফেসবুক লাইকের ১০ ভাগ ভোটিংয়ের ভিত্তিতে সেরা তিনটি চলচ্চিত্র নির্বাচন করা হবে।
জুরি বোর্ডের সদস্য হিসেবে আছেন অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, আফসানা মিমি ও চলচ্চিত্র নির্মাতা গিয়াস উদ্দিন সেলিম।
স্টার সিনেপ্লেক্স জানায়, বিজয়ী সেরা তিন নির্মাতা পাবেন আকর্ষণীয় পুরস্কার। সেই সঙ্গে বিজয়ীরা আরও পাবেন চলচ্চিত্র নির্মাণের বাস্তব অভিজ্ঞতা গ্রহণ এবং চলচ্চিত্রবিষয়ক আন্তর্জাতিক কর্মশালায় অংশগ্রহণের সুযোগ।