গোপালগঞ্জে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা প্রদান অনুষ্ঠান

গোপালগঞ্জ জেলার শিল্প-সংস্কৃতিতে বিশেষ অবদান রাখার জন্য প্রতি বছরের ন্যায় এবারও ৫ জন বিশিষ্ট ব্যক্তিকে ‘জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পদক-২০১৭’ প্রদান করা হয়।
আজ (২৯ এপ্রিল) সন্ধ্যায় স্থানীয় শেখ ফজলুল হক মনি স্মৃতি মিলনায়তনে অনুষ্ঠিত এ অনুষ্ঠানের আয়োজন করে জেলা শিল্পকলা একাডেমি।
জেলা শিল্পকলা একাডেমির সভাপতি ও জেলা প্রশাসক মোহাম্মদ মোখলেসুর রহমান সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় কচি-কাচার মেলার পরিচালক, বাংলাদেশ ব্যাংকের সাবেক ডিপুটি গভর্নর ও বাংলাদেশ কৃষি ব্যাংকের সাবেক চেয়ারম্যান খোন্দকার ইব্রাহিম খালেদ।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সভাপতি চৌধুরী এমদাদুল হক, সাধারণ সম্পাদক মাহবুব আলী খান, সদর উপজেলা চেয়ারম্যান লুৎফর রহমান বাচ্চু এবং অতিরিক্ত পুলিশ সুপার আসলাম খান। স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আলী নাঈম খান জিমি।
সম্মাননা পদক প্রাপ্তরা হলেন- সংগীতে বাউল শিল্পী অনিল কুমার দে, সৃজনশীল সংগঠক খোন্দকার এহিয়া খালেদ সাদী, সৃজনশীল সংস্কৃতি গবেষক ড. মোঃ আমিনুর রহমান, নাট্যকলায় কল্যান কুমার দাস এবং আবৃতিতে লিয়াকত আলী চৌধুরী। সম্মাননা পদক প্রাপ্তদের প্রত্যেককে নগদ ১০ হাজার টাকা, পদক, সার্টিফিকেট দেয়া হয় এবং উত্তরীয় পরিয়ে দেন প্রধান অতিথি।
পরে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বিভিন্ন শ্রেণী পেশার অসংখ্য ব্যক্তি উপস্থিত ছিলেন।