ঈদের পর বাংলাদেশে আসছে জয়ার ছবি

একটি দৃশ্যে জয়া ও আবিরকলকাতায় জয়া আহসান অভিনীত ‘বিসর্জন’ ছবিটি মুক্তি পায় গত বছরের ১৪ এপ্রিল। ছবিটি নিয়ে বেশ প্রশংসা কুড়ান এ তারকা। শ্রেষ্ঠ বাংলা সিনেমা বিভাগে ভারতের ৬৪তম জাতীয় চলচ্চিত্র পুরস্কার জিতে নেয় এটি।
ছবিটি এবার বাংলাদেশের প্রেক্ষাগৃহে আসার প্রক্রিয়া শুরু হয়েছে। বিষয়টি জানালেন বাংলাদেশ চলচ্চিত্র প্রদর্শক সমিতির সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ।
তিনি জানালেন, ছবিটি বাংলাদেশের হলে চালানোর প্রক্রিয়া চলছে। মন্ত্রণালয়ের কিছু কাজ বাকি আছে। এগুলো ঠিক মতো সম্পূর্ণ করে আগামী রোজার ঈদের পর দেশের প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি পাবে।
জয়া অভিনীত এটাই প্রথম কোনও ভারতীয় ছবি যা বাংলাদেশে মুক্তি পাচ্ছে।
নওশাদ বাংলা ট্রিবিউনকে বললেন, ‘এটা অনেক প্রশংসিত একটি ছবি। তাই আমি চেয়েছি, দেশের জনগণ এটি দেখুক। ঈদের পরের যে সিনেমা মুক্তির গ্যাপ থাকে; তখন এটি মুক্তি পাবে। আমাদের ইচ্ছে, প্রথম সপ্তাহে খুব অল্প সংখ্যক হলে এটি মুক্তি দেওয়ার।’ 
ছবিটিতে জয়ার সঙ্গে অভিনয় করেছেন কলকাতার আবির চ্যাটার্জি। অপেরা মুভিজের ব্যানারে নির্মিত এ চলচ্চিত্রটি পরিচালনা করেছেন কৌশিক গাঙ্গুলী। সংগীতায়োজন করেছেন দোহার দলের প্রয়াত কালিকাপ্রসাদ।
সিনেমার গল্প প্রেমনির্ভর হলেও প্রেক্ষাপট এক সময়ের পূর্ব পাকিস্তান। এতে পাকিস্তানের বিধবা পদ্মা চরিত্রে আছেন জয়া আর তার প্রেমিক হিসেবে উপস্থিত হয়েছেন আবির।