‘বাহুবলী’র প্রিক্যুয়েল হচ্ছে ওয়েব সিরিজ!

‘বাহুবলী-দ্য কনক্লুশন’ এর পোস্টার‘বাহুবলী’ সিরিজের দুটি ছবি বিশ্বব্যাপী হৈচৈ ফেলেছে। এর মধ্যে দ্বিতীয় পর্ব ‘বাহুবলী-দ্য কনক্লুশন’ তো ব্যবসায় সর্বকালের রেকর্ড ভেঙেছে। গল্প বলার ঢঙে নতুনত্ব থাকায় ‘বাহুবলী’ সিরিজটি বিশ্বব্যাপী ব্যাপক প্রভাব ফেলেছে। এবার ভক্তদের উচ্ছ্বাসকে বাড়িয়ে দিতে আসছে ওয়েব সিরিজ। থাকছে এর মোট তিনটি মৌসুম।
‘বাহুবলী’ ফ্রাঞ্চাইজির অসাধারণ সাফল্যের পর এর প্রিক্যুয়েল হিসেবে তৈরি হতে যাচ্ছে ওয়েব সিরিজ ‘শিবাগামী’। ‘বাহুবলী: দ্য বিগিনিং’-এর আগের সময়ের গল্প থাকবে এতে।
ওয়েব সিরিজে তুলে ধরা হবে রানি শিবাগামীর উত্থান। ছবি দুটিতে এ চরিত্রে অভিনয় করেছেন রাম্য কৃষ্ণান। ওয়েব সিরিজেও তিনি একই ভূমিকায় থাকেন কিনা দেখা যাক।
চমকপ্রদ বিষয় হলো, আনন্দ নীলাকণ্ঠের লেখা ‘দ্য রাইজ অব শিবাগামী’ নামের একটি গ্রন্থ অবলম্বনে সাজানো হচ্ছে ওয়েব সিরিজটি। ‘বাহুবলী’ ছবি দুটি দেখে এই বই লেখার অনুপ্রেরণা পেয়েছেন তিনি।
দুই পর্বের ‘বাহুবলী’ সিরিজে অন্যান্য চরিত্রে অভিনয় করেছেন সত্যরাজ (কাটাপ্পা), রানা দাগ্গুবাতি (ভাল্লালা দেবা), প্রভাস (বাহুবলী ও শিভুডু), আনুশকা শেঠি (দেবাসেনা) ও তামান্না ভাটিয়া (অবন্তিকা)।
রানি শিবাগামী চরিত্রে রাম্য কৃষ্ণানফ্রাঞ্চাইজিটির দুটি ছবির মতো ওয়েব সিরিজও পরিচালনা করবেন এসএস রাজামৌলি। তবে তার সঙ্গে থাকবেন দেবা কাট্টা। তার পরিচালিত তেলেগু ছবি ‘প্রস্থনাম’-এর হিন্দি রিমেকে অভিনয় করছেন সঞ্জয় দত্ত ও মনীষা কৈরালা।