‘‌স্বপ্নজাল’ শেষে ইয়াশের ‘চেহারা ছবি’

ঈয়াশ রোহান

ইয়াশ রোহানের রাজকীয় অভিষেক হয় গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’ দিয়ে। দারুণ প্রশংসা পেয়েছেন এতে অভিনয় করে। তার বিপরীতে ছিলেন পরীমনি।
মাঝে দু-একটি নাটকে পাওয়া গেলেও নতুন সিনেমার কোনও খবরে ছিলেন না রোহান। তবে ৪ সেপ্টেম্বর তার হয়ে নতুন খবরটা দিলেন নির্মাতা অরুণ চৌধুরী। জানালেন, ইয়াশ রোহানকে নিয়ে তিনি নির্মাণ করছেন ‘চেহারা ছবি’। নির্মাতা-অভিনেতা দুজনার ক্যারিয়ারে এটা দ্বিতীয় ছবি।
ডিসেম্বর থেকে শুরু হবে শুটিং। এটি প্রযোজনা করছে আনোয়ার আজাদ ফিল্মস।
নির্মাতা জানান, ‘চেহারা ছবি’তে ইয়াশ রোহানের বিপরীতে থাকার সম্ভাবনা রয়েছে নুসরাত ইমরোজ তিশার। তবে সেটি চলতি মাসের মধ্যেই চূড়ান্ত হবে বলে জানান।
‘চেহারা ছবি’র গল্প প্রসঙ্গে অরুণ চৌধুরী জানান, এক নারীকে ঘিরে এগিয়ে যাবে গল্পটি। তার ভাষ্যে, ‘একটি হারিয়ে যাওয়া মেয়ের গল্প এটি। যে শত সামাজিক সমস্যা মোকাবেলা করে কণ্ঠশিল্পী হয়ে ওঠে। পাশাপাশি সুন্দর একটা ভালোবাসার কাহিনিও থাকবে।’
জানা গেছে, তিশা এই সিনেমার জন্য চূড়ান্ত হলে তিনি অভিনয় করবেন হারিয়ে যাওয়া মেয়েটির চরিত্রে। অন্যদিকে এই মেয়েটির প্রেমিক চরিত্রে দেখা যাবে সম্ভ্রান্ত ঘরের ছেলে ইয়াশ রোহানকে।


অরুণ চৌধুরীএদিকে তৃতীয়বারের মতো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শন হতে যাচ্ছে অরুণ চৌধুরীর প্রথম চলচ্চিত্র ‘আলতা বানু’। এশিয়া মহাদেশের অন্যতম বৃহৎ চলচ্চিত্র উৎসব উত্তর কোরিয়ার ‘পিয়ং ইয়ং ফিল্ম ফেস্টিভ্যাল’ অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ১৯ থেকে ২৭ সেপ্টেম্বর।

এ উৎসবেই ২৩ সেপ্টেম্বর প্রদর্শন হবে চলচ্চিত্রটি।
এর আগে ‘আলতা বানু’ প্রথম ‘টরন্টো ফিল্ম ফেস্টিভ্যাল’ এবং দ্বিতীয়বার কলকাতার নন্দনে ‘বাংলাদেশ ফিল্ম ফেস্টিভ্যাল’-এ প্রদর্শিত হয়েছে।
উল্লেখ্য, চলতি বছরের ২০ এপ্রিল মুক্তি পায় ইমপ্রেস টেলিফিল্মের ছবি ‘আলতা বানু’। ১৮ মে চলচ্চিত্রটি ইউটিউবে উন্মুক্ত হওয়ার পর এখন পর্যন্ত প্রায় চার লাখ দর্শক উপভোগ করেছেন।

ইউটিউবে ‘আলতা বানু’: