কন্যার বাবা হলেন কণ্ঠশিল্পী পুলক

স্ত্রী ও কন্যার সঙ্গে পুলকপ্রথম সন্তানের বাবা হলেন কণ্ঠশিল্পী পুলক অধিকারী। ২৮ সেপ্টেম্বর রাজধানীর এক বেসরকারি হাসপাতালে তার স্ত্রী ছন্দা মণ্ডলের কোলজুড়ে আসে ফুটফুটে এক কন্যা সন্তান।
পুলক জানান, মা ও শিশু দুজনেই সুস্থ আছেন। তবে হাসপাতাল থেকে বাসায় ফিরতে আরও দুই একদিন সময় লাগবে।
বাবা হওয়ার অনুভূতি কেমন, কন্যার নাম কী রেখেছেন? জবাবে পুলক বলেন, ‘আসলে এই অনুভূতি প্রকাশ করার মতো নয়। তবে সবচেয়ে শান্তির বিষয় মা-মেয়ে দুজনেই সুস্থ আছে। এটাই বড় শান্তি। আর নাম এখনও চূড়ান্ত করতে পারিনি। তবে ওর মা চাইছেন মেয়ের নাম হোক অনন্যা। আমি রাখতে চাই প্রেরণা। এখন মনে হচ্ছে লটারি করে ঠিক করতে হবে নাম!’
লম্বা সময় দুজনার প্রেমের সম্পর্ক থাকলেও গত বছর ১৬ অক্টোবর পারিবারিকভাবে বিয়ে বন্ধনে আবদ্ধ হন পুলক অধিকারী ও ছন্দা মণ্ডল।
২০০৬ সালে ‘ক্লোজআপ ওয়ান তোমাকেই খুঁজছে’ প্রতিযোগিতার সেরা দশ জনের একজন পুলক অধিকারী। সুফি ঘরানার গান গেয়ে তিনি বরাবরই প্রশংসা কুড়াচ্ছেন। স্টেজ শো, প্লেব্যাক, টিভি লাইভে ১২ মাসই ব্যস্ত এই তরুণ শিল্পীর একমাত্র একক অ্যালবাম ‘যাযাবর পুলক’। শওকত আলী ইমনের সুরে তৈরি এই অ্যালবামটি দিয়ে আলোচনায় আসেন তিনি। এ পর্যন্ত প্রায় দুই শতাধিক সিনেমায় গান গেয়েছেন পুলক।
পুলকের গাওয়া জনপ্রিয় গানের মধ্যে রয়েছে- মাওলা, আইতে দেখি যাইতে দেখি, মা রহমতের চাবি, যাযাবর সময়, আমার দুঃখ আমারই থাক, আলগা করো গো খোঁপার বাঁধন, রাধেবোল, যে দুঃখ আমার অন্তরে প্রভৃতি।

পুলকের গাওয়া ‘আলগা করো গো খোঁপার বাঁধন’: